logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০৯ এপ্রিল ২০২০, ০০:০০  

করোনা মোকাবিলা

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন ডোরসে

সম্পত্তির ২৮ শতাংশ দান করলেন ডোরসে
টুইটার প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসে
জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার এবং মোবাইল আর্থিক সেবা অ্যাপ স্কয়ারের প্রতিষ্ঠাতা জ্যাক ডোরসে মহামারি করোনা মোকাবিলায় ১০০ কোটি ডলার দান করছেন। বুধবার এক টুইট বার্তায় তিনি এই ঘোষণা দিয়েছেন। ডোরসের দেয়া তথ্য অনুযায়ী, এই অর্থ তার মোট সম্পত্তির ২৮ শতাংশের সমান। টুইটারে এই ঘোষণা দিয়ে ডোরসে লিখেছেন, 'প্রয়োজনীয়তা ক্রমবর্ধমান হারে আরও জরুরি হয়ে পড়েছে। তবে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে কোথায় এই বিপুল পরিমাণ অর্থ সহায়তা করা হবে, এ নিয়ে কিছু জানাননি টুইটার প্রতিষ্ঠাতা।

করোনায় আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্রের অবস্থা সবচেয়ে বিপর্যস্ত। দেশটিতে এরই মধ্যে ভেন্টিলেটর, পিপিইসহ চিকিৎসা সরঞ্জামের সংকট দেখা দিয়েছে। এ ছাড়া দেশটির মানুষ ও ব্যবসায় খাত অর্থনৈতিকভাবে বেশ সংকটের মুখে পড়েছে। তাই এই সহায়তা যুক্তরাষ্ট্রেই হওয়ার সম্ভাবনা বেশি।

টুইটার এবং স্কয়ার উভয়ের ৪৩ বছর বয়সী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডোরসে এই অর্থ স্কয়ারে থাকা তার শেয়ার বিক্রির মাধ্যমে জোগাড় করবেন। এরপর স্টার্ট স্মল ফাউন্ডেশনের মাধ্যমে এই অর্থ মহামারি করোনাভাইরাস মোকাবিলায় খরচ করা হবে।

জ্যাক ডোরসের আগে করোনার চিকিৎসা আবিষ্কারে ৩০ মিলিয়ন অনুদান দেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ ছাড়া করোনাকালে যারা খাবারের জন্য লড়াই করছেন, তাদের জন্য ১০০ মিলিয়ন ডলার অনুদানের ঘোষণা দেন অ্যামাজনের জেফ বেজোস। তালিকায় রয়েছেন অ্যাপলের সিইও টিম কুকও। সংবাদসূত্র : বিবিসি নিউজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে