শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

ববিতে অনলাইনে 'বঙ্গবন্ধু অলিম্পিয়াড'

ববিতে অনলাইনে 'বঙ্গবন্ধু অলিম্পিয়াড'

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের জন্য অনলাইনে ব্যতিক্রমধর্মী একটি আয়োজন শুরু করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীদের পরিচালিত অনলাইন রেডিওর (বিইউ রেডিও) আয়োজনে দুসপ্তাহব্যাপী 'বঙ্গবন্ধু অলিম্পিয়াড' উদ্বোধন করেন উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন। ২ আগস্ট এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। চলবে আগামী ১৫ আগস্ট পর্যন্ত।

জানা গেছে, এ আয়োজন তিনটি ভাগে সাজানো হয়েছে। প্রথম ভাগে (২-৪ আগস্ট) ছিল বঙ্গবন্ধুর জীবন ও আদর্শের ওপর অনলাইন কুইজ। দ্বিতীয় ভাগে (৬-৯ আগস্ট) বঙ্গবন্ধুর জীবন, রাজনৈতিক দর্শন ও বাংলাদেশের স্বাধীনতায় তার অবদানের ওপর প্রবন্ধ লিখন। তৃতীয় ভাগে (১১-১২ আগস্ট) অনলাইন পস্নাটফর্মে বঙ্গবন্ধুর ওপর নির্ধারিত বিষয়ে উপস্থিত বক্তৃতার আয়োজন করা হয়েছে।

এ আয়োজনের বিচারক দলের প্রধান হিসেবে আছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. খোরশেদ আলম। তিনি বলেন, 'বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে আমাদের উপাচার্যের নির্দেশনায় বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠান পরিকল্পনা করেছিলাম আমরা। কিন্তু করোনা পরিস্থিতিতে সেগুলো অনাকাঙ্ক্ষিতভাবে স্থগিত করা হয়েছে। পরবর্তীকালে আমাদের শিক্ষার্থীদের পরিচালিত রেডিওর মাধ্যমে অনলাইনে এ কার্যক্রম শুরু করা হয়েছে- যা আগামী ১৫ আগস্ট যথাযথ ভাবগাম্ভীর্য ও বঙ্গবন্ধুকে স্মরণ করে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে সম্পন্ন হবে। '

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে