শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

মাভাবিপ্রবিতে হাল্ট প্রাইজের প্রতিযোগিতা

মাভাবিপ্রবিতে হাল্ট প্রাইজের প্রতিযোগিতা

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) আয়োজন হতে যাচ্ছে শিক্ষার্থীদের নোবেল পুরস্কারখ্যাত হাল্ট প্রাইজের দ্বিতীয় অনক্যাম্পাস ক্যাম্পেইন। ২০১০ সাল থেকে হাল্ট প্রাইজ ফাউন্ডেশন এই পুরস্কারের আয়োজন করলেও এবার দ্বিতীয়বারের মতো আয়োজিত হচ্ছে মাভাবিপ্রবিতে। সম্প্রতি ঘোষণা করা হলো হাল্ট প্রাইজ মাভাবিপ্রবি ২০২০-২১ সালের ব্যবস্থাপনা কমিটি। এবারে হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স বিভাগের শিক্ষার্থী মেহেনাজ জামান, যার তত্ত্বাবধানে পরিচালিত হতে যাচ্ছে এবারের হাল্ট প্রাইজ ক্যাম্পেইন। এবারের ক্যাম্পেইনকে সফল করতে ব্যবস্থাপনা কমিটিতে নির্বাচিত হয়েছেন সহকারী ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে উম্মে জামিলাতুন নাইমা; চিফ অব স্টাফ : রোখসানা রহমান রিমি ও মো. ফারহান আলী।

আরও বিভিন্ন দায়িত্বে নির্বাচিত হয়েছেন তারা হলেন: টিম কো-অর্ডিনেটর : মো. মাসুম বিলস্নাহ, লায়লাতুল জেরিন, জাজ অ্যান্ড ট্রেনিং কো-অর্ডিনেটর : মঞ্জুরি হক চৈতি, নন্দিতা অপর্ণা চক্রবর্তী; প্রেস অ্যান্ড মিডিয়া কো-অর্ডিনেটর : প্রণব এদবর, মোস্তাক বারী ফাহিম, পাবলিক রিলেশন কো-অর্ডিনেটর : সৈয়দ আশরাফ উদ্দিন, ফারিয়া ইসলাম সিনথী, লজিস্টিক অ্যান্ড ফাইন্যান্সিয়াল কো-অর্ডিনেটর : মো. রবিউল ইসলাম, সলিল সরকার ও আফরিনা আক্তার শামিনী,সোশ্যাল মিডিয়া ম্যানেজার : রাহা রায়হান, সাবরিনা আক্তার, আলবিরুনী ে রেজা, ইভেন্ট অ্যান্ড ক্যাম্পেইন কনভেনার : শাহনেওয়াজ সজিব, আসাদ উজ জামান; সহকারী ইভেন্ট অ্যান্ড ক্যাম্পেইন কনভেনর : মো. নাঈম হোসেন, মো. এমরান হোসেন, তাসমিয়া আফরিন সাদিয়া, অফিস এক্সিকিউটিভ : মো. রিয়াজ উদ্দিন বিশ্বাস, আবিদা সুলতানা নূপুর ; টেক এক্সিকিউটিভ : লীনা সূত্র ধর।

প্রতিবার আলাদা আলাদা বিষয়কে ভিত্তি করে আয়োজন করা হয় হাল্ট প্রাইজ প্রতিযোগিতা। যেখানে প্রতিটি দলকে একটি করে চ্যালেঞ্জের ওপর আইডিয়া জমা দিতে হয়। বিশ্বব্যাপী একযোগে এই আইডিয়া প্রতিযোগিতায় অংশ নেয় লাখ লাখ টিম। এরপর বিজয়ী দল অংশগ্রহণ করে রিজিওনাল সামিট ও এক্সেলারেশন পর্বে। তারপর সর্বশেষে বিজয়ী দল তার শ্রেষ্ঠ আইডিয়াটিকে একটি সফল ব্যবসায় রূপ দিতে, পুরস্কার হিসেবে পাচ্ছে ১ মিলিয়ন ডলার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে