শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বশেমুরবিপ্রবিতে স্মার্টফোনের ঋণ প্রদানের তালিকা

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ১৩ আগস্ট ২০২০, ০০:০০

এবার নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বিশ্ববিদ্যালয় প্রশাসন করোনাকালে অনলাইনে ক্লাস নিতে অসচ্ছল শিক্ষার্থীদের ঋণ দিতে ইতিমধ্যে তালিকা তৈরিতে মন দিয়েছেন।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অনলাইনের শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে সব শিক্ষার্থীকে স্মার্টফোন ও ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নিতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) নির্দেশনা জারি করেছে। এজন্য যেসব শিক্ষার্থীর আর্থিক সক্ষমতা নেই, তাদের তালিকা চাওয়া হয়েছে। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সব বিভাগ ও ইন্সটিটিউটের চেয়ারম্যানদের কাছে তালিকা চেয়ে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক নির্দেশনায় এই তালিকা আহ্বান করা হয়।

চিঠিতে বলা হয়েছে, যে সমস্ত শিক্ষার্থীর ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই তাদের বিনামূল্যে ডাটা সরবরাহ এবং সফট লোন/গ্রান্টর্সের আওতায় স্মার্ট ফোন সুবিধা নিশ্চয়তার বিধানের জন্য, শিক্ষার্থীদের নির্ভুল তালিকা নিম্ন স্বাক্ষরকারীর কাছে হার্ড কপি এবং প্রদত্ত ই-মেইল ঠিকানায় সড়যড়ংংধরহথধফরন@ুধযড়ড়.পড়স সফট কপি আগামী ২০ আগস্টের মধ্যে প্রেরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

উলেস্নখ্য, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোও দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় শিক্ষার্থীরা ক্ষতির সম্মুখীন হচ্ছে। তাই শিক্ষার্থীদের সুবিধার্থে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো অনলাইন শিক্ষা কার্যক্রম শুরু করতে ২৫ জুন কমিশন এবং ভিসিদের মধ্যে ভার্চুয়াল এক সভা অনুষ্ঠিত হয়।সভায় ভিসিদের মতামতের ভিত্তিতে অনলাইন শিক্ষা কার্যক্রমে যাতে সব শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারে, সেই লক্ষ্যে উচ্চগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধাসহ বিনামূল্যে ডাটা সরবরাহ এবং সফট লোন/গ্রান্টসের আওতায় শিক্ষার্থীদের স্মার্টফোন সুবিধার নিশ্চয়তা বিধানের জন্য কমিশন থেকে শিক্ষামন্ত্রী বরাবর পত্র প্রেরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<108589 and publish = 1 order by id desc limit 3' at line 1