logo
সোমবার, ২৬ অক্টোবর ২০২০ ১১ কার্তিক ১৪২৭

  শিক্ষা জগৎ ডেস্ক   ২০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

বেরোবিতে অত্যাধুনিক ল্যাব উদ্বোধন

বেরোবিতে অত্যাধুনিক ল্যাব উদ্বোধন
রংপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ইংরেজি এবং রসায়ন বিভাগে দুটি অত্যাধুনিক ল্যাব উদ্বোধন করা হয়েছে। ১৮ সেপ্টেম্বর ইংরেজি বিভাগের ল্যাঙ্গুয়েজ ল্যাব এবং রসায়ন বিভাগের অর্গানিক কেমিস্ট্রি প্র্যাকটিকাল ল্যাব ও ফিজিক্যাল কেমিস্ট্রি প্র্যাকটিকাল ল্যাবের উদ্বোধন করেন বেরোবির উপাচার্য প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমউলস্নাহ।

কবি হেয়াত মামুদ ভবনের ইংরেজি বিভাগে নতুন স্থাপিত অত্যাধুনিক সুবিধা সংবলিত ল্যাঙ্গুয়েজ ল্যাবের আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধান অতিথির বক্তব্যে বেরোবি ভিসি বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মানোন্নয়নে বিশেষ ভূমিকা পালন করবে এই ল্যাব। বেরোবিকে আধুনিক ও যুগোপযোগী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, ইংরেজি ভাষাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই অত্যাধুনিক ল্যাঙ্গুয়েজ ল্যাবে অংশগ্রহণের সুযোগ পাবেন।

এসময় জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. নাজমুল হক, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মোহসীনা আহসান, সহকারী অধ্যাপক মো. আলী রায়হান সরকার, আসিফ আল মতিন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান জোয়ার্দার জাফর সাদিক, ইংরেজি বিভাগের প্রভাষক মো. মুশরিফুর জিলানী, ইমরানা বারী, পিএস টু ভিসি ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) মো. আমিনুর রহমানসহ অন্য বিভাগের শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অর্গানিক কেমিস্ট্রি প্র্যাকটিকাল ল্যাব ও ফিজিক্যাল কেমিস্ট্রি প্র্যাকটিকাল ল্যাব উদ্বোধনের সময় রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তানিয়া তোফাজ, সহকারী অধ্যাপক মো. আব্দুল লতিফ, প্রভাষক ড. মো. জাকির হোসেন, মোস্তফা কাইয়ুম শারাফাত, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান জোয়ার্দার জাফর সাদিকসহ অন্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে