বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বিডিইউর ওয়েব হোস্টিং সুবিধা

শিক্ষা জগৎ ডেস্ক য়
  ২৯ সেপ্টেম্বর ২০২০, ০০:০০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিং করার সুবিধা দেওয়া হয়েছে। ২৭ সেপ্টেম্বর ভার্চুয়াল পদ্ধতিতে সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের ওয়েব হোস্টিং এক্সেস সুবিধা কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর। এ সময় ভার্চুয়াল পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আশরাফ উদ্দিন, সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীরসহ সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব সার্ভারে ওয়েব হোস্টিংয়ের সুবিধা দেওয়ার মাধ্যমে বাংলাদেশে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে দেশের প্রথম এ ডিজিটাল বিশ্ববিদ্যালয়। তিনি বলেন, উন্নত বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রযুক্তির সঙ্গে সম্পৃক্ত রাখতে এ সুবিধা দিলেও বাংলাদেশে এই প্রথম আমরা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের এ সুবিধা দিয়েছি। আমরা বিশ্ববিদ্যালয়ের শুরু থেকেই সব শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ডোমেইন সার্ভারের মাধ্যমে ই-মেইল সুবিধা দিয়ে আসছি। উপাচার্য বলেন, আমি আশা করি এর মাধ্যমে শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে নতুন গতির সঞ্চার হবে। শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা একাডেমিক ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কার্যক্রম এ ওয়েবসাইট ব্যবহার করতে পারবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113545 and publish = 1 order by id desc limit 3' at line 1