মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্যবিধি মেনে মাতৃভাষা দিবস পালন করা হবে

শিক্ষা জগৎ ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০

কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় 'শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১' সুষ্ঠুভাবে পালনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আসা সবাইকে বাধ্যতামূলক মাস্ক পরতে হবে এবং মাস্ক পরা ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কেউ ঢুকতে পারবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতিটি সংগঠন/প্রতিষ্ঠানের পক্ষ থেকে সর্বোচ্চ ৫ জন প্রতিনিধি ও ব্যক্তিপর্যায়ে একসঙ্গে সর্বোচ্চ ২ জন শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন।

২৪ জানুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডক্টর মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায়, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের উদ্দেশ্যে আইন অনুষদের ডিন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডক্টর মো. রহমত উলস্নাহকে সমন্বয়কারী, সমিতির সহ-সভাপতি অধ্যাপক ডক্টর সাবিতা রিজওয়ানা রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডক্টর মো. নিজামুল হক ভূইয়াকে যুগ্ম-সমন্বয়কারী এবং প্রক্টর অধ্যাপক ডক্টর এ কে এম গোলাম রব্বানীকে সদস্য-সচিব করে কেন্দ্রীয় সমন্বয় কমিটি গঠন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে