শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ববিতে আলোচনা সভা

শিক্ষা জগৎ ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২১, ০০:০০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের আয়োজনে 'বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা ও আজকের বাংলাদেশ' শীর্ষক সেমিনার হয়েছে। ২৪ জানুয়ারি সন্ধ্যায় অনলাইনে এ আলোচনা সভা হয়। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বঙ্গবন্ধুর অর্থনৈতিক ভাবনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে একটি ঠিকানা দিয়েছেন। দিয়েছেন একটি স্বাধীন দেশ ও একটি মানচিত্র। যার নাম বাংলাদেশ। সদ্য স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তি মজবুত করে গড়ে তুলতে বিভিন্ন উদ্যোগ নিয়েছিলেন তিনি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধশালী, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তোলা। তাই বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে ভার্চুয়াল এ আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে যুক্ত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মীজানুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মেহেদী হাসান। সভায় অন্যান্য যারা যুক্ত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক বঙ্কিম চন্দ্র সরকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে