শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইউজিসির আউটকাম বেইজড এডুকেশনের সংশোধনী

ম শিক্ষা জগৎ ডেস্ক
  ০৭ মার্চ ২০২১, ০০:০০

আউটকাম বেইজড এডুকেশন (ওবিই) টেমপেস্নটের সংশোধিত সংস্করণ ও মূল্যায়নের অংশ চূড়ান্ত করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গঠিত বিশেষজ্ঞ কমিটি। ৪ মার্চ ইউজিসি সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওবিই টেমপেস্নটের সংশোধিত সংস্করণ ও মূল্যায়ন অংশ চূড়ান্ত করা হয়। প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ্র বলেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলো গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করার জন্য ওবিই টেমপেস্নট সংশোধনের কিছু কিছু সংস্করণ বা সংশোধন প্রয়োজন ছিল। কাজটি আন্তরিকতার সঙ্গে সম্পন্ন করার জন্য তিনি বিশেষজ্ঞ কমিটির সদস্যদের ধন্যবাদ জানান।

ওবিই টেমপেস্নট প্রতিটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বৃদ্ধিতে এবং বিশ্বমানের শিক্ষা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করেন তিনি। এছাড়া বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিলের কার্যক্রম বাস্তবায়নে এই ওবিই টেমপেস্নট সহায়ক হবে বলেও মন্তব্য করেন তিনি। ওবিই টেমপেস্নট কার্যকর করার জন্য ইউজিসি প্রশিক্ষণের আয়োজন করবে বলে অভিমত প্রকাশ করেন ড. বিশ্বজিৎ চন্দ্র।

২০২০ সালের ৬ ফেব্রম্নয়ারি অনুষ্ঠিত ইউজিসির ১৫৭তম পূর্ণ কমিশন সভায় আউটকাম বেইজড এডুকেশন (ওবিই) টেমপেস্নট অনুমোদন করা হয়। টেমপেস্নটটি আরও পরিমার্জন এবং এর মূল্যায়ন অংশ অধিক কার্যকর করার লক্ষ্যে পরামর্শ প্রদানের জন্য বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে