মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইউজিসিতে শিক্ষকদের স্কলারশিপ

ম শিক্ষা জগৎ ডেস্ক
  ২৬ জানুয়ারি ২০২২, ০০:০০

পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্কলারশিপ প্রোগ্রাম চালু করার বিষয়ে গাইডলাইন তৈরি করতে একটি ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। ইউজিসি সদস্য ও স্কলারশিপ প্রোগ্রাম চালু করার বিষয়ে গাইডলাইন তৈরি সংক্রান্ত কমিটির আহ্বায়ক প্রফেসর ডক্টর বিশ্বজিৎ চন্দের সভাপতিত্বে ভার্চুয়াল পস্ন্যাটফর্মে অনুষ্ঠিত সভায় ২৪ জানুয়ারি এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউজিসি সদস্য প্রফেসর ডক্টর মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ডক্টর মো. আবু তাহের এবং স্ট্র্যাটেজিক পস্ন্যানিং অ্যান্ড কোয়ালিটি এসিউরেন্স বিভাগের পরিচালক ডক্টর মো. ফখরুল ইসলাম ধারণাপত্র তৈরির বিষয়ে সভায় নিজেদের মতামত তুলে ধরেন। স্ট্র্যাটেজিক পস্ন্যানিং অ্যান্ড কোয়ালিটি এসিউরেন্স বিভাগের উপ-পরিচালক বিষ্ণু মলিস্নক সভাটি সঞ্চালনা করেন।

সভায় উলেস্নখ করা হয়, উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত হওয়ায় উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য বিদেশি বিশ্ববিদ্যালয়গুলোতে স্কলারশিপের সুযোগ ক্রমশ কমে আসছে। এমতাস্থায়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য প্রয়োজনীয়তার নিরিখে স্কলারশিপ প্রোগ্রাম চালু করার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

ওয়ার্কিং কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, আইএমসিটি বিভাগের পরিচালক মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া, রিসার্চ সাপোর্ট ও পাবলিকেশন বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ জিয়াউর রহমান এবং এসপিকিউএ বিভাগের উপ-পরিচালক বিষ্ণু মলিস্নক। সভায়

চলতি বছরের জুলাই মাস থেকে

স্কলারশিপ প্রোগ্রাম শুরু করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে