শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঢাবিতে গণিত সম্মেলনের ২য় দিন

নতুনধারা
  ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০

শিক্ষা জগৎ ডেস্ক

বাংলাদেশ গণিত সমিতির সহযোগিতায় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগের উদ্যোগে তিন দিনব্যাপী আন্তর্জাতিক গণিত সম্মেলনের দ্বিতীয় দিন ৭ ডিসেম্বর এ এফ মুজিবুর রহমান গণিত ভবনের ফলিত গণিত বিভাগে সকাল ৯টায় শুরু হয়ে সন্ধ্যা ৬টা ৩০ মিনিট পর্যন্ত সর্বমোট ১৬টি সেশনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৬০ জন শিক্ষার্থী ও ৬ জন অতিথি বক্তা বিভিন্ন বিষয়ের ওপর তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। সম্মেলনে অতিথি বক্তারা ছিলেন: চৎড়ভ. গরপযধবষ ঠুহহুপশু, ওৎবষধহফ, চৎড়ভ. ঔড়ংব গধৎরধ চ ইধষসধপবফধ, চযরষরঢ়ঢ়রহবং,চৎড়ভ. ঞ গ এ অযংধহঁষষধয, ঝধঁফর অৎধনরধ,চৎড়ভ. ঙ উ গধশরহফব, ঝড়ঁঃয অভৎরপধ,চৎড়ভ. ইরহধুধশ ঝ ঈযড়ঁফযঁৎু, ওহফরধ,চৎড়ভ. ঞধঁভরয়ঁধৎ জ কযধহ, টঝঅ প্রতিটি সেশনে বিপুলসংখ্যক অংশগ্রহণকারী উপস্থিত থেকে প্রশ্ন ও উত্তরের মাধ্যমে পরস্পরের মাধ্যমে মতবিনিময় করেন। দ্বিতীয় দিনে সর্বমোট ২১টি পোস্টার প্রদর্শন করা হয়।

এখানে উলেস্নখ্য যে, সেরা ৩টি প্রবন্ধ এবং সেরা ৩টি পোস্টার উপস্থাপনকারী তরুণ গণিতবিদদের পুরস্কার ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হবে। সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দ্বিতীয় দিনের কার্যক্রম সমাপ্তি ঘোষণা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79021 and publish = 1 order by id desc limit 3' at line 1