logo
শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৫

  শিক্ষা জগৎ ডেস্ক য়   ২৬ মার্চ ২০২০, ০০:০০  

ঢাবির সব ক্লাস পরীক্ষা স্থগিত

ঢাবির সব ক্লাস পরীক্ষা স্থগিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষা পূর্বঘোষিত ৩১ মার্চের পরিবর্তে আগামী ০৯ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ আগামী ০৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। তবে পানি, বিদু্যৎ, গ্যাস, চিকিৎসা, নিরাপত্তা, পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনা এই ছুটির আওতামুক্ত থাকবে। ২৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। পাশাপাশি

ঢাবি এলাকায় করোনাভাইরাসের বিস্তাররোধ করার জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। ২৪ মার্চ থেকে সমাজিক দূরত্ব নিশ্চিতে জিরো টলারেন্স নীতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাবি প্রক্টর।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রবেশদ্বারে বসানো হয়েছে ব্যারিকেড। যদিও গুরুত্ব বিশেষে ঢুকতে দেয়া হচ্ছে ভেতরে। বহিরাগত গাড়ি, লোকজনকেও ক্যাম্পাস এলাকা ব্যবহার না করার নির্দেশনা দেয়া হচ্ছে।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, আমাদের যে সামজিক আইসোলেশন নীতিটা রয়েছে তা বাস্তবায়নের জন্য আমরা সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয় লকডাউনের বিষয়ে তিনি বলেন, আমরা বিশ্ববিদ্যালয় এলাকা লকডাউন করিনি। আইসোলেশন নিশ্চিত করার জন্য যাতায়াত সীমিত করেছি। আর কেউ যদি বিদেশ থেকে আসে, তা হলে তাদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে। এ বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে