ফের মানবিক প্রিয়াংকা চোপড়া

ফের মানবিক প্রিয়াংকা চোপড়া
প্রিয়াংকা চোপড়া

ফের সচেতন নাগরিক হিসেবে দায়িত্ববোধ এবং মানবিকতার নজির রাখলেন বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া। বন্যাবিধ্বস্তদের পাশে দাঁড়িয়ে পাঠালেন মোটা অঙ্কের সাহায্য। এই কাজে তাকে পূর্ণ সমর্থন করেছেন স্বামী নিক জোনাস। সোমবার খবরটি টুইট করে নিজের অনুরাগীদের অসমের পাশে থাকার আবেদন জানিয়েছেন প্রিয়াংকা।

এক সময় অসমে পর্যটন বিভাগের অ্যাম্বাসাডর ছিলেন তিনি। সেই হিসেবে দায়িত্বের কথা ভুলে যাননি প্রিয়াংকা। বরং অসমের বন্যার ভয়াবহ ছবি তাকে নিজের দায়িত্ববোধ মনে করিয়ে দিয়েছে। টুইট করে প্রিয়াংকা জানিয়েছেন, গোটা বিশ্ব এখন মহামারির সঙ্গে লড়ছে। কিন্তু ভারতের রাজ্য অসমকে বন্যার মতো প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে লড়তে হচ্ছে। প্রবল বৃষ্টিতে পস্নাবিত অসম। ওদের এখন সাহায্য দরকার। অসমের জন্য যেসব স্বেচ্ছাসেবী সংগঠন কাজ করছে, তাদের প্রত্যেককে অভিনেত্রী এবং তার স্বামী নিক অর্থ পাঠিয়েছেন বলে টুইটারে জানিয়েছেন প্রিয়াংকা চোপড়া। সেই সঙ্গে যাতে অন্যরাও নিজেদের ত্রাণ সাহায্য পাঠাতে পারেন, তার জন্য টুইটে স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর নাম, ঠিকানাও উলেস্নখ করেছেন তিনি।

অসমের বন্যায় সবচেয়ে খারাপ পরিস্থিতি কাজিরাঙ্গা জাতীয় উদ্যানের। বন্যার জলে ডুবেছে অরণ্যের ৯২ শতাংশ। শতাধিক বন্যপ্রাণীর মৃতু্য হয়েছে। অনেকে ভয়ে জঙ্গল ছেড়ে পালিয়েছে। তাদের উদ্ধার করে স্বস্থানে ফেরাতে রীতিমতো হিমশিম দশা বনকর্তাদের। এ ছাড়া ব্রহ্মপুত্র লাগোয়া প্রায় ২২টি জেলার পরিস্থিতি বেশ খারাপ। এখনো পর্যন্ত প্রাণহানির সংখ্যা ১০০ ছুঁইছুঁই। ত্রাণশিবিরগুলোর পরিবেশও বিশেষ ভালো নয়। সেখানে ঠাঁই নেওয়া মানুষজনও অত্যন্ত সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন।

এই মুহূর্তে অর্থ সাহায্য খুবই প্রয়োজন। কেন্দ্র, রাজ্য সেই সাহায্য করলেও প্রয়োজনের তুলনায় তা যেন খানিকটা কমই। এই অবস্থায় বলিউড অভিনেত্রী এবং তার বিদেশি স্বামীর মানবিক উদ্যোগ অসমবাসীকে অনেকটাই স্বস্তি দিল। তারা রাজ্যের প্রাক্তন পর্যটন দূত তথা সেলিব্রেটিকে ধন্যবাদ জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে