logo
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ ১৫ আশ্বিন ১৪২৭

  বিনোদন রিপোর্ট   ০৭ আগস্ট ২০২০, ০০:০০  

উদ্বিগ্ন নুসরাত ফারিয়া

উদ্বিগ্ন নুসরাত ফারিয়া
নুসরাত ফারিয়া
আগেই ঘোষণা দিয়েছিলেন এ বছর সবচেয়ে বেশি ব্যস্ত থাকবেন অভিনেত্রী নুসরাত ফারিয়া। বছরের শুরুটা হয়েছিল সেভাবেই। দুই বাংলা মিলিয়ে প্রায় ডজনখানেক ছবির কাজ তার হাতে। 'ঢাকা ২০৪০', 'অপারেশন সুন্দরবন' ও 'যদি কিন্তু তবুও'সহ বেশকিছু ছবির কাজ প্রায় শেষের দিকে। এমনকি গত মার্চ মাসেও তার পাঁচটি চলচ্চিত্রের কাজ চলছিল। তবে করোনাভাইরাসের প্রকোপ শুরু হলে আটকে যায় সব কাজ। মুম্বাই থেকে একটি বিগ বাজেটের ছবি নিয়ে প্রাথমিক কথাবার্তা সেরে আসলেও করোনা খড়গে থমকে গেছে কাজটি। তাছাড়া ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্বের সঙ্গে একটি ওয়েব সিরিজেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। শুটিং শুরুর কথা থাকলেও ভাইরাস তান্ডবে কাজটি বন্ধ রেখেছেন প্রযোজক। সব মিলিয়ে উদ্বিগ্ন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই অভিনেত্রী।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে শুটিং করার অনুমতি দিয়েছে এফডিসি কর্তৃপক্ষ ও চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮টি সংগঠন। তবে শুটিংয়ের অনুমতি পেয়েও শুটিংয়ে অংশ নিতে পারছেন না বলে জানিয়েছেন নুসরাত ফারিয়া। ফারিয়া বলেন, 'চারটি সিনেমার টেকনিশিয়ান ইন্ডিয়ান। বিমান চলাচলের অনুমতি না দিলে তারা বাংলাদেশে আসতে পারছে না। এজন্য বিমান ওড়া পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। বিমান চলাচল স্বাভাবিক হলে এই সিনেমার কাজ শুরু করব। মাসখানেকের মধ্যে করোনা পরিস্থিতি স্বভাবিক হলে বাকি কাজগুলো শেষ করব। এছাড়া নতুন আরও কিছু কাজে হাত দেব।' করোনার আগে নির্মাতা শিহাব শাহীন, দীপংকর দীপনের সিনেমার শুটিং শেষ করেন তিনি। তাছাড়া বছরের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হন ফারিয়া।

তবে লকডাউনের কারণে থেমে থাকা অসমাপ্ত ছবির কাজ শেষ করতে মুখিয়ে আছেন নুসরাত ফারিয়ার। তিনি বলেন, 'চলচ্চিত্র প্রযোজক সমিতির বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, স্বাস্থ্যবিধি মেনে আবার শুটিং শুরু করার। তাই যে কাজগুলো অসমাপ্ত আছে, তা শিগগিরই শেষ করার পরিকল্পনা করার ইচ্ছে আছে।'

লকডাউনের শুরু থেকেই ঘরবন্দি তিনি। এর মধ্যে সেড়েছেন দীর্ঘদিনের প্রেমিকের সঙ্গে বাগদানও। পরিস্থিতি স্বাভাবিক হলে বিয়ের কাজও সারবেন তারা। ফারিয়ার ভাষ্যমতে, 'এত লম্বা সময়ের জন্য আটকা পড়ে যাব, ভাবিনি। ক্যারিয়ারে এমন অবসর সময় আর কখনো কাটাইনি। করোনা মহামারি আমাদের জীবন ও কাজ সম্পর্কে নতুন করে ভাবতে শিখিয়েছে। অনেকের মতো আমিও দীর্ঘ এই বন্দি সময়ে অনেক পরিকল্পনা করেছি। সেসব আগামী দিনের কাজের মধ্য দিয়ে তুলে ধরতে চাই। আমার ধারণা, করোনা-পরবর্তী সময়ে আমাদের চলচ্চিত্র আরও প্রাণবন্ত হয়ে উঠবে।'

এদিকে অবসরে হবু বরের সঙ্গে চুটিয়ে যে প্রেম করবেন তার কোনো সুযোগ নেই বলেও জানালেন নুসরাত ফারিয়া। তিনি জানান, 'পরীক্ষা চলছে। পড়তে পড়তে ক্লান্ত হয়ে যাচ্ছি। নিয়মিত পড়ার সুযোগ তো হয় না। তাই অনেক বেশি লোড নিতে হচ্ছে।' ফারিয়া ইউনিভার্সিটি অব লন্ডনে পড়ছেন আইন বিষয়ে। রেডিও জকি ও উপস্থাপক হিসেবে মিডিয়ায় পা রাখলেও 'আশিকী' ছবির মাধ্যমে ফারিয়ার নায়িকা হিসেবে অভিষেক হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে