logo
রোববার, ২৫ অক্টোবর ২০২০ ১০ কার্তিক ১৪২৭

  অনলাইন ডেস্ক    ২২ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

পাঁচ পরিচালকের এক সিরিজ!

বিনোদন রিপোর্ট

মহামারি কোভিড-১৯ সংক্রমণের এই সময়ে জনসাধারণের ভিন্নমাত্রার অভিজ্ঞতার আলোকে নির্মিত পাঁচ পর্বের এনথোলজি সিরিজ 'বাঘ বন্দি সিংহ বন্দি' নিয়ে আসছে দেশের জনপ্রিয় ডিজিটাল বিনোদন পস্নাটফর্ম বিনজ্‌। করোনাকালীন পুরো বিশ্বের মতো বাংলাদেশের মানুষের জীবনযাত্রা, জীবিকা, সামাজিক অবস্থান, শারীরিক ও মানসিক বিপর্যয়ের নতুন অভিজ্ঞতাগুলোই পাঁচটি ভিন্নধর্মী গল্পের মাধ্যমে এই সিরিজে তুলে ধরা হয়েছে। দেশের শীর্ষস্থানীয় পাঁচজন চলচ্চিত্র পরিচালক ও নির্মাতা প্রায় ৩০ মিনিট দৈর্ঘ্যের এই গল্পগুলো লিখেছেন। তারাই নিজেদের লেখা গল্পের চিত্রনাট্য রচনা ও শর্টফিল্মগুলো পরিচালনা করেছেন। এই সময়ের অভিজ্ঞ শিল্পীরা শর্টফিল্মগুলোতে অভিনয় করেছেন।

আগামী ১ অক্টোবর থেকে বিনজ্‌-এর পস্নাটফর্মে এই সিরিজটি দেখতে পাবেন দর্শকরা। বিনজ্‌-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গল্পগুলোর মধ্যে 'আড়াই মন স্বপ্ন' শর্টফিল্মটি পরিচালনা করেছেন আবু শাহেদ ইমন। এখানে এই সংকট চলাকালে সমাজের নিম্নমধ্যবিত্ত মানুষের চরম আর্থিক সংকট তুলে ধরেছেন তিনি। একইসঙ্গে সামাজিক বিভিন্ন অনিয়ম তাদের এ সংকটকে যে আরও গভীর করেছে সেটাও দেখিয়েছেন।

চলচ্চিত্র নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত সিরিজের 'এসো বসে একসাথে খাই' শর্টফিল্মটিতে লকডাউনে পরিবারের সদস্যদের মানসিক পরিবর্তনকে তুলে ধরা হয়েছে। এখানে দেখা যাবে, এ সময়ে ঢিলেঢালা পারিবারিক বন্ধন একদিকে যেমন মজবুত হয়েছে, তেমনি অতি আপনজনও দূরে চলে গেছে। পরিচালক অনিমেষ আইচ মহামারির এই চ্যালেঞ্জ মোকাবিলায় সম্মুখযোদ্ধা ডাক্তারদের বেদনার গল্প নিয়ে নির্মাণ করেছেন সিরিজের আরেকটি শর্টফিল্ম 'মুখ আসমান।'

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিকে নির্মম মানসিকতার পরিচয় দিয়ে সামাজিকভাবে দূরে সরিয়ে দেওয়ার গল্প নিয়ে নির্মিত হয়েছে সিরিজের 'যাত্রী' শর্টফিল্মটি। আরেক নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম নির্মিত এই শর্টফিল্মে আরও পাওয়া যাবে, কাছের মানুষদের থেকে বিতাড়িত হলেও আক্রান্তদের পাশে এসে দাঁড়ানো সম্পূর্ণ অপরিচিতজনদের মানবিক হৃদয়ের পরিচয়। সমাজের ভালো-মন্দ নানা কর্মকান্ড এবং পারিবারিক সম্পর্কগুলো করোনাভাইরাসে প্রভাবিত হওয়ার চিত্র তুলে ধরে নির্মিত হয়েছে 'নিষিদ্ধ বাসর' শর্টফিল্মটি। এটি নির্মাণ করেছেন পরিচালক নুরুল আলম আতিক।

ফের বৃষ্টির গান নিয়ে সমরজিৎ রায়

বিনোদন রিপোর্ট

অনেক দিন পর আরেকটি নতুন বৃষ্টির গান করলেন দুই বাংলার আলোচিত কণ্ঠশিল্পী সমরজিৎ রায়। আল-মাসুমের গীতিকবিতায় গানের শিরোনাম 'টুপটুপ বৃষ্টি'। গানটির সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী নিজেই। গানটি প্রকাশ করছে ধ্রম্নব মিউজিক স্টেশন (ডিএমএস)।

গানটির প্রোগ্রামিং করেছেন কলকাতার রণদীপ মানু এবং মিক্সিং ও মাস্টারিং করেছেন জে কে মজলিস। শব্দ গ্রহণে ছিলেন অজয় মজুমদার, ক্যামেরায় দৃশ্যধারণ করেছেন রবিন চৌধুরী এবং ভিডিও সম্পাদনা করেছেন মুম্বাইয়ের প্রেম প্রকাশ কর্ণ।

সমরজিৎ রায় জানান, দুই বছর আগে আমার একটি বৃষ্টির গান বেরিয়েছিল। গানটির শিরোনাম ছিল 'এ ঘোর শ্রাবণে'। সেটা ক্লাসিক্যাল বেজ ছিল পুরোটাই। এর পরে আর বৃষ্টি নিয়ে কোনো গান করা হয়নি। গানের কথাগুলো ভীষণ মিষ্টি এবং সুরটাও আমি সে রকম মিষ্টি করার চেষ্টা করেছি। সরগমের কিছু পার্ট এ গানের মধ্যে ইউজ করেছি। গানটি হালকা ধাঁচের হলেও সবার শুনতে খুবই ভালো লাগবে আশা করছি।

ধ্রম্নব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, মঙ্গলবার তাদের ইউটিউবে অবমুক্ত করা হবে 'টুপটুপ বৃষ্টি' গানটির ভিডিও। এ ছাড়া গানটি শুনতে পাওয়া যাবে জিপি মিউজিক, বাংলালিংক ভাইব, রবি স্পস্ন্যাশ এবং স্বাধীন মিউজিক অ্যাপ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে