মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ৩০ সেপ্টেম্বর ২০২০, ০০:০০
ফারজানা রিক্তা

এসএম সোলায়মানের জন্মদিনে ক্ষ্যাপার আয়োজন

বিনোদন রিপোর্ট

একুশে পদকপ্রাপ্ত নাট্যজন এসএম সোলায়মানের ৬৭তম জন্মদিন ছিল মঙ্গলবার। এ উপলক্ষে থিয়েটার পত্রিকা 'ক্ষ্যাপা' সাজিয়েছে অনলাইন আয়োজন। এতে ছিল নাটকের গান, আলোকচিত্র ও ভিডিও প্রদর্শন। বাংলাদেশের নাট্যমঞ্চের নন্দিত শিল্পী সেলিম মাহবুব ও শিমুল খান গেয়ে শোনাবেন এসএম সোলায়মান রচিত ও নির্দেশিত বিভিন্ন নাটকের গান। পাশাপাশি আবু সুফিয়ান বিপস্নব নির্মিত এসএম সোলায়মানের ওপর একটি তথ্যচিত্র দেখানো হয় অনুষ্ঠানে। পুরো আয়োজনটি সরাসরি সম্প্রচার করে ক্ষ্যাপার ফেসবুক পেইজ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পাভেল রহমান।

৮ বছর পর মিউজিক ভিডিওতে নিরব

বিনোদন রিপোর্ট

দীর্ঘ ৮ বছর পর মিউজিক ভিডিওতে মডেল হলেন চিত্রনায়ক নিরব হোসেন। এর আগে ২০১২ সালে কণ্ঠশিল্পী কনার গানের মিউজিক ভিডিওতে গাজী শুভ্রর পরিচালনায় তাকে দেখা গিয়েছিল। দীর্ঘ বিরতি শেষে আবারও মিউজিক ভিডিওর মডেল হলেন তিনি। 'হৃদয়ে তোমার ঠিকানা' শিরোনামের এ গানটির গীতিকার রবিউল ইসলাম জীবন। গানটিতে কণ্ঠ দিয়েছেন পাপন (ভারত) ও তামান্না প্রমি (বাংলাদেশ)। সুর ও সংগীত আয়োজন করেছেন অদিত। কণ্ঠ দেওয়ার পাশাপাশি গানটিতে নিরবের বিপরীতে মডেল হয়েছেন তামান্না প্রমি। সোমবার গুলশানের একটি অভিজাত রেস্তোরাঁয় মিউজিক ভিডিওটি চিত্রায়ন হয়েছে। এটি পরিচালনা করেছেন শাহরিয়ার পলক।

এ বিষয়ে নিরব বলেন, 'লম্বা বিরতির পর মিউজিক ভিডিওতে মডেল হয়েছি। গানের কথাগুলো এতটাই চমৎকার যে প্রস্তাব পাওয়ার পর এক কথায় কাজটি করতে আগ্রহ প্রকাশ করি। পাপন ও তামান্না দারুণ গেয়েছেন।'

নিরব জানান, বর্তমানে চলচ্চিত্রে ব্যস্ত সময় পার করেছেন তিনি। সম্প্রতি নতুন একটি বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। ভিন্টেজ মাল্টিমিডিয়া

প্রযোজিত স্টার পাইপ অ্যান্ড পস্নাস্টিক লিমিটেডের 'স্টার চেয়ার'-এর বিজ্ঞাপনে প্রথমবার একসঙ্গে কাজ করেছেন নিরব, পিয়া জান্নাতুল ও ইমন।

ফারজানা রিক্তার

'লাল কার্ড'

বিনোদন রিপোর্ট

ছোটপর্দার দর্শকপ্রিয় অভিনয়শিল্পী আখম হাসান ও ফারজানা রিক্তা। বর্তমানে দুইজনই একক ও ধারাবাহিক নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছেন। এরই ধারাবাহিকতায় জুটি হয়ে একটি একক নাটকে কাজ করেছেন, নাম 'লাল কার্ড'। সম্প্রতি পূবাইলের বিভিন্ন লোকেশনে নাটকটির চিত্রায়ন হয়েছে। এনডি আকাশের রচনায় নাটকটি পরিচালনা করেছেন জুয়েল হাসান। আরও অভিনয় করেছেন নির্মাতা জুয়েল হাসান, শেলী আহসান, রাজা প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে, বাসরঘরে নববধূ নিলা তার স্বামী সবুজকে লাল কার্ড দেখায়, সবুজ বিস্মত হয়। এমন কী নববধূ নিলা সবুজকে বঁটি নিয়ে ধাওয়া করে বাসরঘর থেকে বের করে দেয়। সারা রাত বাসরঘরের সামনে দাঁড়িয়ে থাকে সবুজ। তার মাকে ডাক দেওয়ারও অবকাশ নেই। কারণ এটি তার মায়ের অমতের বিয়ে। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

নাটকটি নিয়ে ফারজানা রিক্তা বলেন, নাটকের গল্পটি চমৎকার। হাস্যরসে ভরপুর। স্বাস্থ্যবিধি মেনে আমরা শুটিং করেছি। দর্শক নাটকটি দেখে মজা পাবে। জানা গেছে, অচিরেই নাটকটি একটি বেসরকারি চ্যানেলে প্রচারিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<113651 and publish = 1 order by id desc limit 3' at line 1