শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

দর্শক-খরায় ব্যাহত হচ্ছে নতুন ছবির মুক্তি

দর্শক-খরায় ব্যাহত হচ্ছে নতুন ছবির মুক্তি
করোনার আগে একাধিক বার মুক্তির তারিখ ঘোষণা করা হলেও মুক্তি মিলছে না 'শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-২' ছবিটির

সিনেমা হল খোলার দ্বিতীয় সপ্তাহে এসেও মুক্তি পায়নি বড় বাজেটের নতুন কোনো ছবি। করোনা আতঙ্ক, দর্শক-খরা ও বৈরী আবহাওয়ার কারণে এখনই বড় বাজেটের ছবিগুলো মুক্তি দিতে ইচ্ছুক নন সংশ্লিষ্টরা। তাছাড়া 'সাহসী হিরো আলম' শিরোনামে একটি ছবি মুক্তি দিয়েও আশানুরূপ ফল আসেনি। এ কারণে দর্শক ফেরাতে নতুন ছবির পরিবর্তে পুরানো ছবিই মুক্তি দিচ্ছেন প্রযোজকরা। এই তালিকায় রয়েছে হালসময়ের চাহিদাসম্পন্ন চিত্রনায়ক শাকিব খানের একাধিক ছবি। যদিও পুরানো ছবি দিয়ে দর্শক ফেরানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন হলমালিক সমিতি। তাদের দাবি এই মুহূর্তে চলচ্চিত্রে দর্শক ফেরাতে হলে বড় বাজেটের নতুন ছবি মুক্তি দিতে হবে।

এদিকে মুক্তির জন্য তারকাবহুল বেশ কয়েকটি ছবি চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শুটিং, ডাবিং ও পোস্ট প্রডাকশনের কাজ সম্পন্ন করে মুক্তির তারিখও ঘোষণা হয়েছিল। তবে করোনার তান্ডবে সিনেমা হল বন্ধ হয়ে গেলে ছবিগুলো আটকে যায়। হল মালিক সমিতির দাবি, এখন সেসব ছবি মুক্তি দিলে দর্শক হলে ফিরবে। এর মধ্যে পুলিশি অ্যাকশনধর্মী সিনেমা 'মিশন এক্সট্রিম' ও সত্য ঘটনা অবলম্বনে নির্মিত 'শান' অন্যতম। মিশন এক্সট্রিম সিনেমার আগের সিকুয়্যাল 'ঢাকা অ্যাটাক' দেশীয় ইন্ডাস্ট্রির অন্যতম ব্যবসাসফল একটি সিনেমা। তাছাড়া সিয়াম অভিনীত 'শান' নিয়েও দর্শকের মাঝে আগ্রহের কমতি নেই। অপর দিকে দীর্ঘদিন পর চিত্রনায়িকা অপু বিশ্বাস সম্পন্ন করেছেন 'শ্বশুর বাড়ি জিন্দাবাদ টু' সিনেমার কাজ। ছবিটি গত মার্চে মুক্তির তারিখ নির্ধারণ করলেও একই কারণে আটকে যায়। সূত্র মতে এই ছবিটিও মুক্তির জন্য একদম প্রস্তুত। দেশীয় বাণিজ্যিক চলচ্চিত্রে সাধারণ ভূত-প্রেতের সিনেমা দেখা যায় না। সে হিসাবে প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে একটি ভূতের সিনেমা নির্মাণ করেছেন নাদের চৌধুরী। এতে জুটি বেঁধেছেন অভিনেতা সজল ও পূজা চেরী। এটিও মুক্তির জন্য পুরোপুরি প্রস্তুত। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ছবিটি নির্মিত হলেও নানা কারণে মুক্তির তারিখ পিছিয়েছে। কথা ছিল সিনেমা হল খোলার পর মুক্তি দেওয়া হবে। তবে গত শুক্রবার সিনেমা হল খুলে দেওয়া হলেও মুক্তির কোনো খোঁজখবর নেই। এ সময়ের আরেক আলোচিত অভিনেত্রী পরীমনি। সিয়াম আহমেদের সঙ্গে জুটি বেঁধে সম্পন্ন করেছেন 'বিশ্বসুন্দরী' শিরোনামের একটি ছবি। একাধিকবার মুক্তির তারিখ ঘোষণা করলেও করোনার কারণে শেষ মুহূর্তে মুক্তি পায়নি। চলচ্চিত্র-সংশ্লিষ্টদের দাবি, এখন পরীমনির মতো চাহিদাসম্পন্ন তারকার ছবি মুক্তি পেলে দর্শক হলে ফিরবে। এছাড়া মুক্তির জন্য প্রস্তুত আছে মাহিয়া মাহীর 'আনন্দ অশ্রম্ন', নুসরাত ফারিয়ার 'অপারেশন সুন্দরবন', বিদ্যা সিনহা মিমের 'পরাণ'সহ একাধিক ছবি। যদিও ছবিসংশ্লিষ্টরা এখনই এসব বড় বাজেটের ছবি মুক্তি দিতে ইচ্ছুক নন। তারা সবাই ঈদের জন্য অপেক্ষা করছেন।

অপরদিকে শুক্রবার রাজধানী ঢাকার আনন্দ সিনেমা হলসহ দেশের বেশ কয়েকটি হলে প্রদর্শিত হয়েছে শাকিবের 'নাকাব' ছবিটি। ২০১৮ সালে শ্রী ভেঙ্কটেশের প্রযোজনায় মুক্তি পায় সিনেমাটি। এই সিনেমায় টালিউড অভিনেত্রী নুসরাত জাহান ও সায়ন্তিকার মতো নামি অভিনেত্রীদের সঙ্গে এক ফ্রেমে কাজ করেছেন শাকিব। সিনেমাটি পরিচালনা করছেন রাজীব কুমার। নতুন ছবির অভাবে হল মালিকদের বাধ্য হয়েই এসব পুরানো ছবি টানতে হচ্ছে। তবে নাট্যধর্মী সিনেমা 'ঊনপঞ্চাশ বাতাস'সহ বিদেশি একাধিক নতুন ছবি নিয়ে সিনেপেস্নক্স খুলেছে। কিন্তু এসব ছবি কতটা দর্শক টানতে পারে, সেটা সময়ই বলে দেবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে