শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

সা ক্ষা ৎ কা র

পূজার সময়েও থামছে না মৃতু্যর ঢল

ছোটপর্দার আলোচিত অভিনেত্রী অপর্ণা ঘোষ। চলচ্চিত্রেও তার কদর রয়েছে। মানহীন কাজের সঙ্গে আপস করেন না বলেই নাটকে অভিনয় কম করছেন। বর্তমানে সরকারি অনুদানের একটি ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন। চট্টগ্রামে পূজার এই সময়ে নিরানন্দ সময় কাটছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রীর। সাক্ষাৎকার নিয়েছেন মাসুদুর রহমান
পূজার সময়েও থামছে না মৃতু্যর ঢল
অপর্ণা ঘোষ

পূজায় অপর্ণা...

করোনার কারণে এবার দুর্গা উৎসব নিয়ে কোনো পরিকল্পনা নেই। একেবারেই অন্যরকম সময় যাচ্ছে। কোনো ধরনের কেনাকাটাও করা হয়নি। বৃহস্পতিবার ঢাকা থেকে চট্টগ্রাম এসেছি আবার দশমীর পরদিন ফিরব। এই কয়েকটা দিন বাবা-মা ও ছোট বোনের সঙ্গে সময় কাটাব। কোথাও বের হব না। প্রতি বছর পূজার ছুটিতে বাড়ি এসে মন্ডপে মন্ডপে ঘুরি, বন্ধুবান্ধব-আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করা, প্রতিমা বিসর্জন দেখা- এসব কোনোটাই এবার হচ্ছে না। খুব কাছের কিছু বন্ধ ও আত্মীয়দের বাড়িতে নিমন্ত্রণ করেছি।

নিরানন্দ পূজা...

আমরা খুব খারাপ একটা সময় পার করছি। পূজার এই সময়েও মৃতু্যর কোলাহল থামছে না। এই মহামারি দুর্যোগে অন্যান্য বারের মতো পূজায় আনন্দ-উলস্নাস করা ঝুঁকিপূর্ণ। আমার একটু অসতর্কতার কারণে ঘটতে পারে বড় বিপদ। প্রতি বছরই তো পূজায় খুব মজা হয়। এবার না হয় একটু নিরানন্দ থাক। বেঁচে থাকলে তো জীবনে আরও অনেক পূজা আসবে।

পূজার নাটক-টেলিফিল্ম...

করোনা আসার আগে থেকেই আমি খুব কম কাজ করছি। খুব ভালো গল্প ও পছন্দের চরিত্র না হলে অভিনয় করছি না। তাই আগের মতো অভিনয়ে ব্যস্ততা নেই। লকডাউনের পর কয়েকটা নাটকে কাজ করেছি। এ ছাড়া দুটি চ্যানেলে প্রচার চলতি তিনটি ধারাবাহিকে কাজ করছি।

দর্শক টানে না ঈদ-পূজার নাটক...

ঈদ ও পূজায় প্রচারিত নাটকগুলো মানহীন হয়ে পড়েছে। আগে ঈদের নাটক মানেই ছিল দর্শকদের প্রচন্ড আগ্রহ। ঈদের আনন্দের একটি অংশ ছিল ঈদের টিভি অনুষ্ঠান। বিশেষ করে নাটক। ঈদকে ঘিরে তখন যেসব ভালো নাটক প্রচার হতো তা বলার অপেক্ষা রাখে না। এখনকার ঈদের নাটকে সেই জৌলুস নেই। ঈদ আবহের কোনো ফ্লেভার থাকে না। জোর করে হাসানোর চেষ্টা, মানহীন গল্প। পূজার নাটকেও ঠিক তাই।

চলচ্চিত্র 'অন্ত্যেষ্টিক্রিয়া'...

হোসনে মোবারক রুমি পরিচালিত সরকারি অনুদানের 'অন্ত্যেষ্টিক্রিয়া' ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে কাজ করছি। এখনো এ ছবির শুটিং শেষ হয়নি। বাজেটগত কিছু কারণে থেমে থেমে কাজ হচ্ছে। আসলে অনুদানের জন্য যে অর্থ পাওয়া যায় তাতে হয় না। স্পন্সরের প্রয়োজন পড়ে। অনেক সময় স্পন্সর পাওয়াটাও কঠিন হয়ে দাঁড়ায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে