বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

খন্ড নাটকের সুবিধা হচ্ছে নিত্য নতুুন চরিত্র নিয়ে ভাবা যায়

টিভি ও চলচ্চিত্র অভিনেত্রী জান্নাতুল সুমাইয়া হিমি। মূলত 'মোহর আলী' নাটকে অভিনয়ের মধ্য দিয়ে আলোচনায় আসেন তিনি। খন্ড নাটকের পাশাপাশি ধারাবাহিকেও তার গ্রহণযোগ্যতা বেড়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার চরিত্রে অভিনয় করছেন। তার সঙ্গে কথা বলেছেন রায়হান রহমান
নতুনধারা
  ২২ নভেম্বর ২০২০, ০০:০০
জান্নাতুল সুমাইয়া হিমি

খন্ড নাটকেই ব্যস্ত...

বর্তমান সময়ে খন্ড নাটকেই ব্যস্ত রয়েছি। সম্প্রতি আদিত্য জনির 'তুমি কথা রাখোনি', সজীব খানের 'একান্ত বাধ্যগত', আব্দুলস্নাহ আল মামুনের 'ডেয়ারিং গার্লফ্রেন্ড', অপূর্ব আমিনের 'বন্ধু দে দৌড়' এবং আজাদের 'ট্রাভেলিং টু হোম' নাটকে কাজ করেছি। এর মধ্যে কয়েকটি নাটকের কাজ শেষ হয়েছে আর কয়েকটি নাটকের কাজ বাকি আছে।

একটি মাত্র ধারাবাহিকে...

আমি একটিমাত্র ধারাবাহিক নাটকেই অভিনয় করছি। সাধারণত ধারাবাহিক নাটকে অভিনয় করলে নির্দিষ্ট একটি চরিত্রের মধ্যেই নিজেকে আবদ্ধ রাখতে হয়। কিন্তু খন্ড নাটকে কাজ করার সুবিধা হলো প্রতিনিয়ত নিত্য নতুন চরিত্র নিয়ে ভাবা যায়। অল্প সময়ের মধ্যে অনেকগুলো চরিত্রে কাজ করা যায়। পাশাপাশি বিভিন্ন ধরনের অভিজ্ঞতা হয়। সাম্প্রতিক কাজগুলোর মধ্যে বেশ কয়েকটি চরিত্র আমার কাছে চ্যালেঞ্জিং মনে হয়েছে। সেসব নাটকে আমি মনপ্রাণ উজাড় করে দিয়ে কাজ করেছি। তৃপ্তিও পেয়েছি।

বিজ্ঞাপনে আগ্রহ আছে...

বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে আমি সবসময়ই ইতিবাচক। আগ্রহও আছে। দ্রম্নত সময়ের মধ্যে ভালো ভালো গল্প বলা হয় এতে। সম্প্রতি আমার দুইটি বিজ্ঞাপনের কাজ শেষ হয়েছে। আরও দু-একটি বিজ্ঞাপনের বিষয়ে কথা হচ্ছে।

আমি উৎসাহিত হই...

আমার কাছে অভিনয় করার বিষয়টিই গুরুত্বপূর্ণ। তবে কাজের ইতিবাচক রিভিউ আমার কাছে ভালো লাগে। আমি উৎসাহিত হই। তেমনই একটি কাজ 'লোকাল বয় ভার্সেস বিউটি কুইন'। নাটকটি ইউটিউবে রীতিমতো ভাইরাল। সবাই দেখছে। পছন্দ করছে। এতে আমার বিপরীতে কাজ করেছেন মিশু সাব্বির।

অনেক কিছু শিখেছি...

সত্যি কথা বলতে আমি সব ধরনের কাজ করতে চাই। কদিন আগে লস্কর নিয়াজীর পরিচালনায় 'যদি জানতে' শিরোনামে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছি। এটি করতে গিয়ে অনেক কিছু শিখেছি। সেখানে আমাকে একজন সাধারণ চঞ্চল প্রকৃতিপ্রেমী মেয়ে হিসেবে দেখানো হয়েছে। একজন শিল্পী হিসেবে সবসময়ই ভালো গল্প এবং চ্যালেঞ্জিং চরিত্রই আমাকে বেশি টানে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে