বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বর্ণবৈষম্যের শিকার চিত্রাঙ্গদা সিং

বিনোদন ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২০, ০০:০০
চিত্রাঙ্গদা সিং

বয়স যে একটা সংখ্যা মাত্র সেটা হাতে-কলমে প্রমাণ করেছেন বলিউড অভিনেত্রী চিত্রাঙ্গদা সিং। ৪৪ বছরেও এই অভিনেত্রী অষ্টাদশী বালিকা। তার সবচেয়ে বড় হাতিয়ার অভিনয় দক্ষতা। তবে সম্প্রতি বর্ণবৈষম্যের শিকার হওয়া নিয়ে মুখ খুলেছেন তিনি। অভিনয় জীবনের শুরুতে কীভাবে তাকে গায়ের রং নিয়ে কথা শুনতে হয়েছে এবং কাজ হাতছাড়া হয়েছে সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন নায়িকা।

ভারতীয় গণমাধ্যম বম্বে টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা শেয়ার করেছেন এই অভিনেত্রী। তার ভাষায়, 'এই দেশে গায়ের রং কালো মেয়েদের দুর্দশার শেষ নেই। ভারতের মতো দেশে আজও মেয়েদের গায়ের রং নিয়ে যাচাই-বাছাই ও বিচার-বিশ্লেষণ করা হয়। এটা মোটেই ঠিক নয়।'

এই অভিনেত্রী আরও বলেন, 'আমার গায়ের রং কালো হওয়ায় বেশ কয়েকটা মডেলিং অ্যাসাইনমেন্ট থেকে বাদ পড়েছিলাম। একটি বিজ্ঞাপন থেকে বাদ পড়ার পর আমাকে বলাই হয়েছিল যে, গায়ের রংই এর কারণ। সৌভাগ্যবশত সেই বিজ্ঞাপনের কাজটি গুলজার সাহেব দেখেছিলেন। তার পরেই মিউজিক ভিডিওতে কাজের অফার পাই। সেবার বুঝেছিলাম এখানে সবাই ফর্সা মেয়েদের খোঁজে।'

বলিউডে চিত্রাঙ্গদার পদচলা খুব বেশি দিনের না হলেও তিনি জয় করে নিয়েছেন হাজার দর্শকের মন। এর কারণও আছে। এরই মধ্যে তিনি উপহার দিয়েছেন 'ইয়ে সালি জিন্দেগী', 'হাজারো খোয়াইশে অ্যায়সি', 'দেশি বয়েজ', 'ইনকার', 'আই', 'মি অউর ম্যায়' এবং 'বাজার'-এর মতো ব্যবসাসফল সিনেমা।

বর্তমানে চিত্রাঙ্গদা সিংয়ের হাতে রয়েছে অভিষেক বচ্চনের 'বব বিশ্বাস' ছবিটি। ছবির কাজ শিগগিরই শেষ করার পরিকল্পনাও রয়েছে তার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে