শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

সাক্ষাৎকার

সব সময়ই নিজের কাজ নিয়ে সন্তুষ্ট থাকি

বাংলাদেশের সংগীতাঙ্গনের নন্দিত কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। গানে গানে পার করেছেন ক্যারিয়ারের দীর্ঘ সময়। ২০১৭ সাল পর্যন্ত তার ১৯টি গানের অ্যালবাম প্রকাশিত হয়েছে। করোনার এই সময়েও ব্যস্ত রয়েছেন গান নিয়ে। পেস্ন-ব্যাকের পাশাপাশি করছেন স্টেজ শো। গানের ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে-
সব সময়ই নিজের কাজ নিয়ে সন্তুষ্ট থাকি
আঁখি আলমগীর

স্টেজ শো...

আলহামদুলিলস্নাহ। আলস্নাহর অশেষ রহমতে অক্টোবর মাস থেকেই আমি স্টেজ শোতে পারফর্ম করছি। আজ এবং আগামীকাল পরপর দুই দিন কক্সবাজারে শো করব। করোনার মধ্যে স্বাস্থ্যবিধি মেনেই সবাই শোতে আসবেন। আশা করি এই দুইটি শোও বেশ ভালো হবে।

করোনায় গানে নেতিবাচক প্রভাব...

করোনার কারণে গানে প্রচন্ড নেতিবাচক প্রভাব পড়ছে। ভীষণভাবে ক্ষতি হচ্ছে সংগীতাঙ্গনে। গানের আসল জায়গা কনসার্ট। করোনার কারণে স্টেজ হচ্ছে না বললেই চলে। গানের অন্য মাধ্যমগুলোর অবস্থাও ততটা ভালো না। তবে এখন ধীরে ধীরে সব স্বাভাবিক হওয়ার চেষ্টা চলছে।

কাজে সন্তুষ্ট...

আমি সবসময়ই আমার কাজ নিয়ে সন্তুষ্ট থাকি। আলস্নাহ আমাকে যেভাবে রেখেছেন, যেভাবে আছি আমি আলহামদুলিলস্নাহ ভালো আছি। সবাই করোনার মধ্যে নিরাপদে থাকুন, সচেতন থাকুন, ভালো থাকুন এই কামনা করি।

পেস্ন-ব্যাক...

মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত সরকারি অনুদানের 'আশীর্বাদ' সিনেমায় পেস্নব্যাক করেছি। 'তোমাকে খুঁজেছি...সবুজের হাত ধরে' শিরোনামের গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ। গানটির সুর-সংগীত করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ইমন সাহা।

গান-অভিনয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার...

বিষয়টি সত্যিই ভালো লাগার, সৌভাগ্যের। এমনটি দেখা যায় না অভিনয় ও গানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন যা আমার বেলায় হয়েছে। ১৯৮৪ সালে 'ভাত দে' চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ শিশুশিল্পী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলাম। অন্যদিকে 'একটি সিনেমার গল্প' সিনেমায় 'গল্প কথার ঐ কল্পলোকে জানি একদিন চলে যাবো' গানটি গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পেয়েছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে