বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান

বিনোদন রিপোর্ট
  ১৭ জানুয়ারি ২০২১, ০০:০০
আশনা হাবিব ভাবনা

শীতের সকালে আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণী অনুষ্ঠান-২০১৯-এর আসর। এ আয়োজনে দেশের চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ২৬টি বিভাগে চলচ্চিত্রের শিল্পীদের পুরস্কার দেওয়া হবে।

প্রতি বছর এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী উপস্থিত থাকলেও এবার করোনাভাইরাসের কারণে তিনি সশরীরে উপস্থিত থাকবেন না। গণভবন থেকে অনলাইনে ভার্চুয়ালি উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন। প্রধানমন্ত্রী না থাকলেও অনুষ্ঠানে কোনো রকম ঘাটতি রাখছে না তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র বিভাগ ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা (বিএফডিসি)। চলচ্চিত্র শিল্পীদের অংশগ্রহণে এবারও জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে বর্ণিল আয়োজনে। থাকবে নানা রকম পরিবেশনা। তবে সাংস্কৃতিক পর্বটি অনুষ্ঠিত হবে সীমিত পরিসরে। অনুষ্ঠানে জুটিবদ্ধ হয়ে পারফর্ম করবেন সাইমন-মাহি, ফেরদৌস ও নায়িকা অপু বিশ্বাস। একক নৃত্য পরিবেশন করবেন তমা মির্জা ও নুসরাত ফারিয়া। এছাড়া গান পরিবেশন করবেন লিজা, ঐশীসহ আরও তিনজন শিল্পী। অনুষ্ঠানের সমন্বয়ক বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশীদ জানান, সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু ও শেষ হবে সাদিয়া ইসলাম মৌ ও ওয়ার্দা রিহাবের দলের নৃত্য পরিবেশনা দিয়ে। সব আয়োজন থাকলেও এবার সেটা বাস্তবায়ন করা হবে সীমিত পরিসরে।

এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন অভিনেতা আনিসুর রহমান মিলন ও অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। দু'জনে এবারই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

মিলন বলেন, 'এ রকম এক স্পেশাল অনুষ্ঠান উপস্থাপনার সুযোগ পাওয়া মানে আমাকে সম্মানিত করা। ভালো লাগছে আবার টেনশনও হচ্ছে। কারণ পুরো সময় মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সংযুক্ত থাকবেন। সামনে অনেক নামি-দামি মানুষ অনুষ্ঠান উপভোগ করবেন। তাদের সামনে উপস্থাপনা করতে হবে। তবে আনন্দময় এক মুহূর্ত কাটবে।' ভাবনা বলেন, 'জীবনে প্রথম উপস্থাপনা এটি। তাও আবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান। ভয় ও সাহস দুটোই কাজ করলেও খুব আনন্দ পাচ্ছি।'

সকাল সাড়ে ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠিত হবে। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনূর আক্তার সুচন্দা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে