শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

গল্প চুরির অভিযোগে বিতর্কে কঙ্গনা

বিনোদন ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২১, ০০:০০
কঙ্গনা রানৌত

বিতর্কে আবারও নাম লেখালেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানৌত। এবার নতুন সিনেমা 'মণিকর্ণিকা রিটার্নস দ্য লেজেন্ড অব দিদ্দা'র ঘোষণা করার এক দিনের মাথায় কপিরাইট লঙ্ঘনের অভিযোগ উঠেছে কঙ্গনার বিরুদ্ধে। অভিযোগ করেছেন 'দিদ্দা দ্য ওয়ারিয়র কুইন অব কাশ্মীর' বইটির লেখক আশীষ কওল। তার দাবি, তিনি ছবি নির্মাণের বিষয়ে কিছুই জানেন না।

আশীষ কওল জানান, ২০১৮ সালে তিনি রূপা পাবলিকেশনের সঙ্গে বইটি লেখার ব্যাপারে চুক্তিবদ্ধ হন। ২০২০ সালের সেপ্টেম্বরে তিনি কঙ্গনাকে এই বইয়ের হিন্দি সংস্করণের মুখবন্ধ লেখার অনুরোধ করে মেইল করেন। বইটির লেখক আশীষ কওল বলেন, 'কঙ্গনার মতো অভিনেত্রীর এমন আচরণে আমি অবাক। দিদ্দা যেহেতু কাশ্মীরের রানি ছিলেন, কঙ্গনা এই অভিযোগ অস্বীকার করতেই পারেন। কিন্তু আমার কাছে বইটির কপিরাইট আছে।' লেখকের দাবি, ৬ বছর ধরে গবেষণা করে রানির সম্পর্কে তথ্য সংগ্রহ করে যে বইটি তিনি লিখেছেন, এত বিস্তৃতভাবে দিদ্দাকে নিয়ে আর কোনো ইতিহাসবিদ লেখেননি। এর আগে কলহন দিদ্দাকে নিয়ে দু'পাতা লিখেছিলেন।

এদিকে আশীষ গত সেপ্টেম্বরে কঙ্গনাকে এই বইয়ের হিন্দি অনুবাদ 'দিদ্দা কাশ্মীর কি যোদ্ধা রানি'র জন্য ভূমিকা লিখে দেওয়ার অনুরোধ করেন। এদিকে দিদ্দাকে নিয়ে সিনেমার ঘোষণা করে দিয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানৌত। এটি তার পরিচালিত ও অভিনীত মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি সিনেমার সিকু্যয়েল। যদিও কঙ্গনা এই চুরির অভিযোগ নিয়ে এখনো টুঁ শব্দটি করেননি। ২০২২ সালে মণিকর্ণিকা রিটার্নস : দ্য লিজেন্ড অব দিদা সিনেমার শুটিং শুরু হবে বলে ঘোষণা দিয়েছেন কঙ্গনা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে