শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মহরতে জমজমাট চিত্রপুরী

মাসুদুর রহমান
  ২৫ জানুয়ারি ২০২১, ০০:০০
সাইমন সাদিক ও মাহিয়া মাহীকে নিয়ে তিনটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দেয় শাপলা মিডিয়া

শুটিং শুরুর আগে আনুষ্ঠানিক ঘোষণা হয় প্রায় চলচ্চিত্রের। জমকালো আয়োজনে শুভ মহরত হলেও আলোর মুখ দেখে না অনেক চলচ্চিত্র। শুরুতে, মাঝপথে এবং শেষ দিকে গিয়েও নানা জটিলতায় বন্ধ থাকে অনেক চলচ্চিত্রের শুটিং। ঘোষণাতেই আটকে আছে এমন চলচ্চিত্রের সংখ্যাও কম নয়। তবে ঘোষণার পর মাঠে নেমে শুটিং শেষে দর্শকদের জন্য প্রেক্ষাগৃহের রুপালি পর্দায় আসে নতুন নতুন অনেক চলচ্চিত্র। সেই ধারাবাহিকতায় শুরু হয়েছে চলচ্চিত্রের নতুন বছর। গেল বছরটি চলচ্চিত্রের জন্য সুখকর না হলেও চলতি বছরটি শুরু হয়েছে নতুন উদ্যমে। বছরের প্রথম মাসেই বেশ সরগরম হয়ে উঠেছে চিত্রপুরী। নতুন চলচ্চিত্রের পাশাপাশি শুটিং হচ্ছে আটকে থাকা সিনেমাগুলোর। বছর শুরুতে চলতি মাসের এ পর্যন্ত অন্তত ২০টি চলচ্চিত্রের ঘোষণা দিয়েছে কয়েকটি প্রযোজনা সংস্থা। এর মধ্যেই মহরত হওয়া দু-একটি সিনেমার শুটিংও শুরু হয়েছে। নতুন বছরের শুরুতে ঘোষণা দেওয়া হয়েছে ডিপজল প্রযোজিত সাতটি, শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি, মো. ইকবাল প্রযোজিত ও পরিচালিত তিনটি এবং অনন্য মামুন পরিচালিত পাঁচটি চলচ্চিত্র। এছাড়া মৌসুমী-ওমর সানী অভিনীত 'বাংলার ভাবি' নামের একটি চলচ্চিত্র বছরের শুরুতে শুটিং আরম্ভ হয়ে নানা ঝামেলায় আপাতত বন্ধ আছে। ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে রকিবুল আলম রকিবের পরিচালনায় 'বিয়ে আমি করবো না' সিনেমার শুটিং। এই সিনেমায় ইমন, তানহা তাসনিয়া ইসলাম অভিনয় করছেন। গত ৬ জানুয়ারি খলনায়ক,

প্রযোজক ডিপজল সাতটি নতুন সিনেমার ঘোষণা দেন। এর মধ্যে ১৫ জানুয়ারি থেকে শুরু

হয়েছে মনতাজুর রহমান আকবর পরিচালিত 'মানুষ কেন অমানুষ' নামের একটি সিনেমার কাজ। চলচ্চিত্রটিতে ডিপজল ছাড়াও অভিনয় করছেন জয় চৌধুরী, মৌ খান। শাপলা মিডিয়া প্রযোজিত তিনটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহী। গত ১৮ জানুয়ারি 'লাইভ', 'নরসুন্দরী' ও 'গ্যাংস্টার' নামের তিনটি সিনেমাতে চুক্তিবদ্ধ হয়েছেন তারা। সিনেমাগুলোর মধ্যে 'লাইভ' ও 'নরসুন্দরী' পরিচালনা করবেন শামীম আহমেদ রনী ও 'গ্যাংস্টার' পরিচালনা করবেন শাহীন সুমন। নবাব এলএলবি খ্যাত পরিচালক অনন্য মামুন চলতি মাসে ৫টি সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন। এগুলো হলো- প্যাড, ক্রেজি, ঈদ মোবারক, ভাইজান-২ ও পাইলট। তবে কে কোন ছবিতে অভিনয় করবেন, কবে হবে সেগুলোর শুটিংয়ের বিষয়ে কিছু জানাননি তিনি।

২০ জানুয়ারি জাঁকজমকপূর্ণ আয়োজনে তিনটি সিনেমার ঘোষণা দিয়েছেন প্রযোজক মো. ইকবাল। এবার তিনি প্রযোজনার পাশাপাশি পরিচালনা করবেন বলে জানিয়েছেন। সিনেমাগুলো হলো- ফাইটার, রিভেঞ্জ এবং গুলশানের চামেলি। এই তিন সিনেমায় নায়ক থাকবেন রোশান। একটি ছবির নায়িকা থাকছেন শিরিন শিলা। ফেব্রম্নয়ারি মাসে 'ফাইটার' সিনেমার শুটিং শুরু হবে বলে পরিচালক জানিয়েছেন।

অন্যদিকে নতুন বছরে শুটিং শুরু করেছেন সরকারি অনুদান পাওয়া পরিচালক ইফতেখার শুভ। 'মুখোশ' নামের সিনেমাটি তিনি শুরু করেছেন পরীমনি ও রোশানকে জুটি করে। মৌসুমী-ওমর সানী অভিনীত 'বাংলার ভাবি' নামের একটি ছবিরও শুটিং শুরু হয়েছে বছরের শুরুতে। তবে নানা ঝামেলায় আপাতত বন্ধ রয়েছে এর নির্মাণকাজ।

আর জানুয়ারিতে চলচ্চিত্রের শিল্পী ও শুটিংয়ের তারিখ ঘোষণা দিয়েছেন অভিনেত্রী রোজিনা। সরকারি অনুদানে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে তিনি 'ফিরে দেখা' নামের একটি সিনেমা নির্মাণ করবেন। এখানে তিনি অভিনয় করবেন ইলিয়াস কাঞ্চনের বিপরীতে। আরও একটি জুটি হিসেবে এ সিনেমায় দেখা যাবে নিরব ও স্পর্শিয়াকে। শিগগিরই রাজবাড়ী জেলায় শুরু হবে এ সিনেমার শুটি।

চলচ্চিত্রগুলো যেন শুধু ঘোষণাতেই আটকে না থাকে, সেগুলো যেন সিনেমা হল পর্যন্ত আসে এমন প্রত্যাশার কথা জানিয়েছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

অন্যদিকে মুক্তির অপেক্ষায় আছে অনেকগুলো চলচ্চিত্র। এর মধ্যে আলোচিত চলচ্চিত্রগুলো হলো 'অপারেশন সুন্দরবন', 'মিশন এক্সট্রিম'র দুটি সিকু্যয়েল, 'জ্বিন', 'স্ফুলিঙ্গ', 'পাপ পুণ্য', '৫৭০', 'গাংচিল', 'শান', 'শ্বশুড়বাড়ি জিন্দাবাদ-২'।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে