শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৫ জানুয়ারি ২০২১, ০০:০০

'সাক্ষীমানব' সজল

বিনোদন রিপোর্ট

সজল বিয়েতে সাক্ষী দিলেই সংসার সুখের হয়। এমন গুজবের পর সবাই হুমড়ি খেয়ে তাকে বিয়েতে সাক্ষী করতে চাইছে। শহরের নামকরা মাস্তান পর্যন্ত তাকে অপহরণ করে নিয়ে যায় বিয়েতে সাক্ষী দেওয়ার জন্য। এ সুযোগকে কাজে লাগিয়ে সজলও খুলে বসেন সাক্ষী অফিস। কিন্তু সমস্যা বাধে তার বান্ধবী ঊর্মিলা শ্রাবন্তী করের বিয়েতে সাক্ষী হওয়া নিয়ে। কারণ সজল তাকে ভালোবাসে। এমনই এক গল্প নিয়ে সাদিকুল ইসলাম নিয়োগী পন্নীর প্রযোজনায় নির্মিত হয়েছে বিটিভির সাপ্তাহিক নাটক 'সাক্ষীমানব'। ইশতিয়াক আহমেদের চিত্রনাট্য ও নির্দেশনায় নাটকটিতে অভিনয় করেছেন- আবদুন নূর সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর, সেলিম কামাল, তাসমিয়া তামান্না, শাওন মজুমদার। আগামী ৩০ জানুয়ারি রাত ৯টায় বিটিভিতে প্রচারিত হবে নাটকটি।

ভার্চুয়াল থিয়েটার ফেস্টিভ্যালে 'ডাকঘর'

বিনোদন রিপোর্ট

ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রক-এর সহযোগিতায় ভারতের নাট্যসংগঠন 'বাকসা বাত্য নাট্যজন' আয়োজিত চলমান ১০ দিনব্যাপী 'অন্তরঙ্গ নাট্যমলো ২০২১'-এর নানা আয়োজনের অন্যতম 'ইন্টারন্যাশনাল ভার্চুয়াল থিয়েটার ফেস্টিভাল'-এ প্রদর্শনের জন্য আমন্ত্রিত হয়েছে বাংলাদেশের নাট্যসংগঠন স্বপ্নদলের দর্শকনিন্দত প্রযোজনা রবীন্দ্রনাথ ঠাকুরের 'ডাকঘর'।

আগামী ২৬ জানুয়ারি উৎসবে ৩ দিনব্যাপী ভার্চুয়াল পর্বের শেষদিনে 'বাকসা বাত্য নাট্যজন'-এর ইউটিউব চ্যানেল থেকে প্রদর্শিত হবে 'ডাকঘর' প্রযোজনাটি। 'ডাকঘর'-এর নির্দেশনা দিয়েছেন জাহিদ রিপন। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রায় সমস্ত কবিতা, গীতি, গল্প, প্রবন্ধ, উপন্যাস বা নাটকের মতোই 'ডাকঘর'-এরও উপজীব্য বন্ধনের বিপরীতে মুক্তির প্রত্যাশা। বালক অমলের অসুস্থতা ও তার বন্ধনমুক্ত স্বপ্নের জগতের আকাঙ্ক্ষা, রাজার চিঠির জন্য প্রতীক্ষা এবং পরিশেষে রাজপ্রতিনিধি রাজকবিরাজের আগমনে পার্থিব সর্ববন্ধন থেকে মুক্তি 'ডাকঘর' নাটকের উপজীব্য।

নাটক 'ভাইয়ের ফেস ভ্যালু'

বিনোদন রিপোর্ট

সৎ, নীতি, আদর্শবান ও মানবিক মূল্যবোধ সম্পন্ন লোকদের গ্রহণযোগ্যতা না থাকলেও সমাজে ক্ষমতাবান লোকদের প্রভাব ঠিকই রয়েছে। এমই বাস্তবতা নিয়ে নির্মিত হয়েছে নাটক 'ভাইয়ের ফেস ভ্যালু'। মিজানুর রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন এসআই সোহেল।

এতে কেন্দ্রীয় চরিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নিলয় আলমগীর। নাটকটি নিয়ে নিলয় বলেন, 'নাকটটির গল্প বাস্তবসম্মত। বর্তমানে আমাদের সমাজে সৎ, নীতি ও আদর্শবান এবং মানবিক মূল্যবোধসম্পন্ন লোকদের কোনো ভ্যালু নেই। অন্যদিকে বিশেষ ক্ষমতায় ক্ষমতাবান লোকদের সমাজের মানুষের কাছে কোনো গ্রহণযোগ্যতা থাকুক আর না থাকুক তাদের কিন্তু একটা ফেস ভ্যালু ঠিকই আছে। তারা এই ফেস ভ্যালুর প্রভাব খাটিয়ে সবকিছু হাসিল করছে। এমনই গল্পে নির্মিত হয়েছে নাটকটি।' এ নাটকে আরও অভিনয়ে করেছন মাখনুন সুলতানা মাহিমা, এসকে রতন, ফজলে রাব্বী প্রমুখ। পরিচালক জানান আগামী ৩০ জানুয়ারি শনিবার চ্যানেল নাইনে রাত ৯টায় প্রচারিত হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে