সাক্ষাৎকার

আগের আমেজটা এখনো ফিরে আসেনি

ক্লোজআপ ওয়ান তারকা কণ্ঠশিল্পী সালমা। বাংলাদেশের ঐতিহ্যগত লোকগীতি গাইতে পছন্দ করেন তিনি। এর বাইরে ভিন্ন ঘরানার গানেও তার সুনাম রয়েছে। সারা বছর স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকলেও করোনার কারণে অনেকদিন তা সম্ভব হয়ে ওঠেনি। ধীরে ধীরে সব কিছু যখন স্বাভাবিক হচ্ছে, গানে গানে সালমার ব্যস্ততাও বাড়ছে। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলেছেন মাসুদুর রহমান
আগের আমেজটা এখনো ফিরে আসেনি
সালমা

গান নিয়ে পাবনার হেমায়েতপুরে...

এখন দেশের বিখ্যাত জায়গা পাবনার হেমায়েতপুরে আছি। তাই বলে মানসিক হাসপাতালে নয়, একটি করপোরেট প্রোগ্রামে আসছি। এক-দুই হাজারের মতো দর্শকের সমাগম হয়েছে। কিছুক্ষণ পরেই মঞ্চে উঠব। তাই আপনার সঙ্গে দু-থেকে তিন মিনিটের বেশি কথা বলতে পারব না।

গানের কনসার্ট...

এখন কনসার্টের চেয়ে করপোরেট ধরনের প্রোগ্রামই বেশি হচ্ছে। তবে কনসার্ট শুরু হয়ে গেছে। করোনায় এখন কনসার্ট থেমে নেই। আমি নিজেও তো সম্প্রতি কয়েকটি কনসার্ট করলাম। কয়েকদিন আগে ময়মনসিংহের মুক্তাগাছায় কনসার্ট করলাম দর্শক ছিল ২০ হাজার, হালুয়াঘাটে ছিল ৩০ হাজারের মতো। এ দুটির আগে বিক্রমপুরে কনসার্ট করলাম, সেখানেও প্রচুর লোকের সমাগম দেখেছি। আসলে মানুষের মধ্যে করোনার ভয় কেটে গেছে। করোনা নিয়েই সবাই স্বাভাবিক জীবনযাপনের চেষ্টা করছে।

দর্শক সাড়া...

কনসার্টে দর্শক সাড়া পেলেও মনে হচ্ছে আগের আমেজটা এখনো ফিরে আসেনি। অবশ্য একটু সময় লাগবে। দর্শক দীর্ঘদিন ভিন্ন এক পরিস্থিতিতে ছিল। এখনো করোনা রয়ে গেছে।

নতুন গানে...

প্রোগ্রামের বাইরে নতুন গানও করা হচ্ছে। কাল ও পরশু দুই দিন চারটি গানের রেকর্ড আছে। এর মধ্যে একটি নৌবাহিনীর গান। সরকারি প্রজেক্টের বাইরে বিভিন্ন কোম্পানি ও ইউটিউব চ্যানেলের জন্য নতুন কাজ করছি। রেকর্ডিং-কনসার্টের বাইরে টিভি প্রোগ্রামও করছি।

সিনেমার গানে...

না। আপাতত সিনেমার গানের কোনো খবর নেই। পেস্নব্যাকের খবর হলে সবাই জানতে পারবেন। করোনার কারণে চলচ্চিত্রের কাজ অনেকদিন বন্ধ ছিল। আবার কাজ শুরু হয়েছে ঠিক কিন্তু নতুন কোনো চলচ্চিত্রে কণ্ঠ দেওয়া হয়নি।

করোনার টিকা...

এখনো নেইনি। দু-চার দিনের মধ্যেই নেব। শ্বশুর-শাশুড়িসহ পরিবারের সবাই মিলে করোনার টিকা নেব। বাবা-মাকেও বলেছি টিকা নিতে। তারা আজকালের মধ্যেই নিবেন। বৈশ্বিক পরিস্থিতিতে অনেক বড় বড় দেশের চেয়ে আলস্নাহর রহমতে আমরা অনেক ভালো আছি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে