বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আরও একগুচ্ছ নতুন ধারাবাহিক

মাসুদুর রহমান
  ০৩ মার্চ ২০২১, ০০:০০
'অব দ্য রেকর্ড' নাটকে এফএস নাঈম, জাকিয়া বারী মম, জিয়াউল ফারুক অপূর্ব

মহামারি করোনার কারণে গেল বছরটি টিভি নাটকের জন্য ততটা ভালো না গেলেও নতুন বছরে লাইট-ক্যামেরায় সরব হয়ে উঠেছে নাটকপাড়া। নাটকের কলাকুশলীদের ব্যস্ততায় মুখরিত শুটিং স্পট। সকাল থেকে রাতঅবধি চলছে শুটিং। খন্ড নাটক- টেলিফিল্মের পাশাপাশি নির্মিত হচ্ছে নতুন ধারাবাহিক নাটকও। সম্প্রতি বিভিন্ন চ্যানেলে প্রচার শুরু হয়েছে নতুন ধারাবাহিকের। প্রচারে আসছে আরও একগুচ্ছ ধারাবাহিক নাটক। চলতি বছরের প্রথমদিন থেকে বাংলাভিশনে প্রচার শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক 'হিট'। মারুফ রেহমানের রচনায় নাটকের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এটি দর্শকদের জন্য ইংরেজি নতুন বছরের উপহার বলে জানান পরিচালক রাজ। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- হাসান মাসুদ, সাজু খাদেম, আশনা হাবিব ভাবনা, সারিকা সাবাহ, মনিরা মিঠু, ফাইরুজ তাসনিম প্রমুখ। প্রতি শুক্র ও শনিবার রাত ৮টা ১৫ মিনিটে বাংলাভিশনে নাটকটি প্রচারিত হচ্ছে। নতুন বছরের তৃতীয় দিন থেকে এটিএন বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক 'পরিবার'। সংসারের টানাপড়েন, সুখ-দুঃখ, ভালোবাসা, সংঘাত আর মানবিকতা এ নাটকের উপজীব্য। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রাশেদা সাজ্জাদ লাজুক। ধারাবাহিকটিতে অভিনয় করেছেন মিশু সাব্বির, মনিরা মিঠু, শাওন, তানভির হুরাইরা, সালহা নাদিয়া, নাদিয়া মিম, কাজল সুবর্ণ, তুষ্টি, জামিল হোসেন, সুব্রত, মিলি বাশার, মাসুম বাশার, নীলা, ম ম মোর্শেদ প্রমুখ। নাটকটি দেখা যাবে সপ্তাহের প্রতি রবি, সোম, মঙ্গল ও বুধবার রাত ৮টায়। দীর্ঘবিরতির পর 'শায়ংকাল' নামে নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছেন অভিনেত্রী আফসানা মিমি। বিটিভির নিজস্ব প্রযোজনায় এরই মধ্যে এ ধারাবাহিক নাটকের ২৬ পর্বের শুটিং সম্পন্ন হয়েছে। বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ জানিয়েছেন, এটি আগামী এপ্রিল থেকে বিটিভিতে প্রচার শুরু হবে। এ নাটকটির একটি গুরুত্বপূর্ণ চরিত্রেও অভিনয় করছেন মিমি। নির্মিত হচ্ছে বিটিভির ধারাবাহিক নাটক 'এখানে কেউ থাকে না'। ফজলে আজিম জুয়েল নির্মাণ করছেন 'জিন্দাবাহার' নামে নতুন একটি ধারাবাহিক নাটক।

ইব্রাহিম চৌধুরী আকিবের চিত্রনাট্য ও রচনায় নতুন ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন মাহমুদুর রহমান হিমি। নাটকের নাম- 'হাউস নং ৯৬'। ৩ ফেব্রম্নয়ারি থেকে এনটিভিতে এ ধারাবাহিকের প্রচার শুরু হয়েছে। প্রতি সপ্তাহের মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হয়। এতে অভিনয় করেছেন- আফরান নিশো, কচি খন্দকার, ফারিয়া শেহরিন, মনিরা আক্তার মিঠু, আল মামুন, আফরিন শেখ রাইসা, তানিয়া বৃষ্টি, সৈয়দ জামান শাওন, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়া, রুকাইয়া জাহান চমক, সাজ্জাদ হাসান রাজ, মাশরুর ইনান, রকি খান, মিলি বাশার, হারুন রশীদ প্রমুখ।

মফস্বলের চিরাচরিত আটপৌঢ়ে জীবনের পাশাপাশি শহুরে জীবনের উজ্জ্বল প্রতিচ্ছবি নিয়ে নির্মিত হচ্ছে নতুন ধারাবাহিক নাটক আলো-আঁধার। মহীউদ্দীন আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করছেন সঞ্জীব দাস। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, সমু চৌধুরী, মাহামুদুল ইসলাম মিঠু, ইসরাত জাহান চৈতী, তানিয়া বৃষ্টি, গোলাম কিবরিয়া তানভীর, শৈলী আহসান প্রমুখ। সম্প্রতি নাটকটির শুটিং শুরু হয়েছে।

তিনটি বিচ্ছিন্ন ঘটনা নিয়েই নির্মিত হয়েছে নতুন ধারাবাহিক নাটক 'অব দ্য রেকর্ড'। শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি নির্মাণ করেছেন সৈয়দ শাকিল। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, এফএস নাঈম, নিলয়, শবনম ফারিয়া, নাদিয়া নদী, রওনক হাসান, সাজু খাদেম, আরফান আহমেদ, শাহাদাৎ হোসেন, এ্যানি খান, আইরিন আফরোজ, সাবেরী আলম, কাজল সুবর্ণ প্রমুখ। নির্মাতা সৈয়দ শাকিল জানান, আগামী ৫ মার্চ থেকে 'অব দ্য রেকর্ড' প্রচারিত হবে আরটিভিতে। এটি প্রচার হবে প্রতি শুক্রবার থেকে সোমবার রাত ১০টায়। সালহা খানম নাদিয়া- নিলয় আলমগীরকে নিয়ে নতুন ধারাবাহিক নাটক নির্মাণ করছেন মুসাফির রনি। নাম 'বাজিমাত'। মোশাররফ করিম ও সালহা খানম নাদিয়াকে নিয়ে শামস করিম নির্মাণ করছেন ধারাবাহিক নাটক 'বৌ দৌড়'। মোহাম্মদ মামুন অর রশীদের রচনায় অভিনেতা শামীম জামান নির্মাণ করেছেন ধারাবাহিক নাটক 'প্রিয়জন'। ১০৪ পর্বের এই নাটকটি প্রচারিত হবে মাছরাঙা টিভিতে। এতে অভিনয় করছেন মোশাররফ করিম, সালহা খানম নাদিয়া প্রমুখ। 'দ্য ডিরেক্টর' শিরোনামে একটি ধারাবাহিক নাটক নির্মাণ শেষ করেছেন সালাউদ্দীন লাভলু। এ ছাড়া 'মায়া' নামে আরও একটি ধারাবাহিক নাটকের কাজ হাতে রয়েছে তার। বাংলাভিশনে শুরু প্রচারিত হচ্ছে নতুন ধারাবাহিক নাটক 'ইডিয়ট বক্স'। মেহেদী হাসান হৃদয়ের রচনা ও পরিচালনায় নাটকটি চার ইডিয়টকে নিয়ে তৈরি। এদের কথা শুনে ও চলাফেরা দেখে সবাই তাদের ইডিয়ট মনে করে। তাদের সঙ্গে যুক্ত হতে থাকবে অন্যান্য চরিত্র। হাস্যরসে ভরপুর ব্যতিক্রমী জমজমাট গল্প নিয়ে নাটকটি এগিয়ে যায়। নাটকটিতে অভিনয় করেছেন এফ এস নাঈম, প্রভা, দীপা খন্দকার, শামীম হাসান, রুনা খান, মুশফিক আর ফারহান, চিত্রলেখা গুহ, ফারুক আহমেদ, মুকিত জাকারিয়া, সাদিয়া তানজিন, জয়রাজ, সুমন পাটোয়ারী, টয়া, আইরিন প্রমুখ। ধারাবাহিকটি প্রচারিত হচ্ছে প্রতি সপ্তাহে মঙ্গল ও বুধবার রাত ৮টা ১৫ মিনিটে। দেশের একমাত্র শিশুতোষ এবং অন্যতম পারিবারিক টেলিভিশন চ্যানেল 'দুরন্ত' টিভি। চ্যানেলটি নতুন মৌসুমে শুরু করেছে নতুন ধারাবাহিক পুতুল নাটক 'লাল কোহিনুর'। ধারাবাহিকটি পরিচালনা করেছেন নিমা রহমান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে