শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

কোনো উৎসবই আগের মতো টানে না

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী আঁখি আলমগীর। মানসম্মত অল্প সংখ্যক গান নিয়ে আলোচনায় থাকেন সারা বছর। গেল ভালোবাসা দিবস ও ফাগুন উপলক্ষে একটি গান প্রকাশ করে আবারও আলোচনায় এসেছেন তিনি। গানের পাশাপাশি ব্যস্ত রয়েছেন নিজের ইউটিউব চ্যানেল নিয়ে। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে
নতুনধারা
  ০৩ মার্চ ২০২১, ০০:০০
আাঁখি আলমগীর

'নিয়ম ভেঙে আবার'...

বসন্তের দিন কিংবা ভালোবাসা দিবস উপলক্ষে 'নিয়ম ভেঙে আবার' গানটি আমার নিজস্ব ইউটিউব চ্যানেল 'আঁখি আলমগীর অফিসিয়াল'-এ প্রকাশিত হয়েছে। গানটি প্রকাশের পর থেকেই বেশ সাড়া পাচ্ছি। গানটি লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর-সংগীত করেছেন কিশোর দাস।

অনুভবের গান...

কিছু গান গাই বা গাইতে হয় কমার্শিয়াল ভাবনা থেকে, কিছু গান গাই গানটার কথা বা সুরের প্রেমে পড়ে, একান্ত নিজস্ব ভালোলাগার কোনো

বোধ থেকে। 'নিয়ম ভেঙে আবার' আমার সেই বোধ, সেই অনুভবের গান। কিশোর যখন গানটি প্রাথমিকভাবে সুর করে তখন কল করে আমাকে গেয়ে শোনায়। আমি তখন আমার সংগীত গুরুজি সন্‌জীব দের সঙ্গে রেয়াজ করছিলাম। গুরুজিও গানটি খুব পছন্দ করেছিলেন। গানটার প্রেমে পড়ে যাই তখনই।

উৎসব...

আজকাল কোনো উৎসব আমাকে আগের মতো টানে না, বরং মনে হয় এই জীবন, বেঁচে থাকা, পরিবার, বন্ধু, ভালোবাসার মানুষদের সুস্থতা, পাশে থাকাই আমার ব্যক্তিগত উৎসব।

'আঁখি আলমগীর অফিসিয়াল'...

এখন থেকে আমার ইউটিউব চ্যানেল 'আঁখি আলমগীর অফিসিয়াল'-এ নিয়মিত নতুন গান প্রকাশ করব। 'নিয়ম ভেঙে আবার'র মধ্যদিয়েই আমার চ্যানেলে সেই যাত্রা শুরু হলো। গানটি সবার মধ্যে ভালোলাগার সৃষ্টি করেছে, শিল্পী হিসেবে তাতেই তৃপ্ত আমি। আগামীতে আরও ভালো ভালো কিছু গান আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

অনুদানের চলচ্চিত্রে গান...

সম্প্রতি সরকারি অনুদানের সিনেমা 'আশীর্বাদ'-এ গান করেছি। 'তোমাকে খুঁজছি...সবুজের হাত ধরে' গানটি লিখেছেন সুদীপ কুমার দীপ এবং সুর সংগীত করেছেন ইমন সাহা। এছাড়া 'ছায়াবৃক্ষ' চলচ্চিত্রের জন্যও একটি গান করেছি।

ফেসবুক স্ট্যাটাস...

আমি অনেক কাছের মানুষকে আনফ্রেন্ড/আনফলো করেছি। আমাকে নয়, শুধু অন্যকে নীচু করে বা হেয় করে আনন্দ পাবার অভ্যাসের কারণে। কাউকে ভালো না লাগলে তাকে এড়িয়ে চলেন বা তাকে মোকাবিলা করবেন, কোনোটার সাহস না থাকলে ইনিয়ে বিনিয়ে আকারে ইঙ্গিতে স্ট্যাটাস দেবেন না। এমনও হতে পারে যার জন্য লিখলেন সে বুঝেও নাই, তার হয়তো এত সময়ও নাই। খামোখাই আপনার ক্ষুদ্রতা মানুষ দেখল। কথাগুলো আমার ক্ষেত্রেও প্রযোজ্য। তাই আমিও আগে ভাবি, তারপর লিখি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে