সা ক্ষা ৎ কা র

নাটকে ক্রমেই পার্শ্বচরিত্রের অবমূল্যায়ন হচ্ছে

টিভি নাটকের নন্দিত অভিনেত্রী শিরীন আলম। বহু নাটকে মায়ের চরিত্রে অভিনয় করে দর্শক সমাদৃত হয়েছেন। শুধু নাটকেই নয়, সিনেমাতেও মায়ের চরিত্রসহ আরও ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি। বর্তমানে নতুন দুটি চলচ্চিত্রে অভিনয় করছেন এ অভিনেত্রী। অভিনয়ে ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হলো তার সঙ্গে
নাটকে ক্রমেই পার্শ্বচরিত্রের অবমূল্যায়ন হচ্ছে

আঞ্জুমান আরা বেগম থেকে শিরীন আলম...

মিডিয়াতে কাজ করতে এসে অনেকেরই মূল নামটি হারিয়ে যায় কিংবা আড়ালে থেকে যায়। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। তবে তা নিয়ে কোনো কষ্ট নেই। কারণ সার্টিফিকেট কিংবা পাসপোর্টে আমার আঞ্জুমান আরা বেগম নামটিই ব্যবহৃত হচ্ছে।

নতুন দুই চলচ্চিত্রে...

জাফর আল মামুনের পরিচালনায় 'এক পশলা বৃষ্টি' ও নাসির উদ্দিনের 'বাসর ঘর' নামের দুটি চলচ্চিত্রে কাজ করছি। দুটিতেই মায়ের চরিত্রে দেখা যাবে আমাকে। আজ (গতকাল) শুটিং করছি 'এক পশলা বৃষ্টি' চলচ্চিত্রে। এতে আমি চিত্রনায়ক কায়েস আরজুর মায়ের চরিত্রে অভিনয় করছি।

সিনেমাভাগ্য...

আমার সিনেমাভাগ্য সত্যিই খুব ভালো। জীবনে প্রথম গুণী চলচ্চিত্র পরিচালক প্রয়াত চাষী নজরুল ইসলামের নির্দেশনায় 'শাস্তি' চলচ্চিত্রে কাজের সুযোগ পেয়েছিলাম। এরপর যতগুলো সিনেমায় অভিনয় করেছি, বলা যায় প্রত্যেকটি সিনেমাই দর্শকপ্রিয়তা পেয়েছে। এখনো যে দুটি সিনেমাতে অভিনয় করছি, দুটি সিনেমারই গল্প চমৎকার।

নাটকে...

'পরিবার' নামের একটি ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছি। এর পাশাপাশি একক নাটকেও কাজ করছি।

পার্শ্বচরিত্রের গুরুত্ব...

প্রতিটি নাটক ও চলচ্চিত্রে পার্শ্বচরিত্রের গুরুত্ব অনেক। এক সময় পারিবারিক নাটকের জোয়ার ছিল। সেসব নাটকে প্রধান অভিনেতার সঙ্গে পালস্না দিয়ে সমানতালে অভিনয় করতেন পার্শ্বচরিত্রের শিল্পীরা। তারা মূল চরিত্রকে বেগবান করতেন। কিন্তু এখনকার বেশির ভাগ নাটকই নায়ক-নায়িকা নির্ভর। নাটকে ক্রমেই পার্শ্বচরিত্রের অবমূল্যায়ন হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে