সাক্ষাৎকার

নারীকে সম্মান দিতে হবে

টিভি নাটকের অভিনেতা শাহেদ শরীফ খান। তবে চলচ্চিত্রেও নিয়মিত অভিনয় করছেন তিনি। 'অন্তরাত্মা' ও 'বস্ন্যাক লাইট' নামে দুটি চলচ্চিত্রে কাজ করছেন। মুক্তির অপেক্ষায় আছে কলকাতার 'সেনাপতি' চলচ্চিত্র। আজ বিশ্ব নারী দিবসে নারীদের সম্মান, অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে
নারীকে সম্মান দিতে হবে
শাহেদ শরীফ খান

ফের শাকিব খানের সঙ্গে...

ওয়াজেদ আলী সুমন পরিচালিত 'অন্তরাত্মা' চলচ্চিত্রে শাকিব খানের সঙ্গে আমাকে দেখা যাবে। এর আগে ২০০৪ সালে 'হৃদয় শুধু তোমার জন্য' চলচ্চিত্রে আমরা একসঙ্গে কাজ করেছিলাম। বেশ ভালো লাগছে, আনন্দের ব্যাপার তার মতো বড় তারকার সঙ্গে কাজ করছি।

চরিত্র...

প্রেমের গল্পের চলচ্চিত্র 'অন্তরাত্মা'। এখানে আমার চরিত্রটি রহস্যময়। এর বেশি কিছু বলতে চাই না। রহস্যময় চরিত্রের মতো বাকি অংশটুকুও চমক হয়ে থাক। তবে আশা করছি দর্শকদের নতুন কিছু দিতে পারব।

আরও চলচ্চিত্রে...

'অন্তরাত্মা' ছাড়াও হাতে রয়েছে 'বস্ন্যাক লাইট' নামের একটি চলচ্চিত্র। এটি পরিচালনা করছেন রিয়াজুল রিজু। রিজুর গল্পটি আমার কাছে ভালো লেগেছে। এখানেও আমাকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে।

'সেনাপতি'...

২০১৯ সালে ভারতের রিঙ্গো ব্যানার্জির পরিচালনায় 'সেনাপতি' নামক চলচ্চিত্রে অভিনয় করেছিলাম। গেল বছর লকডাউনে সারা বিশ্বে চলচ্চিত্র মুক্তি থেমে যায়। এই চলচ্চিত্রটিও সেই অবস্থায় আছে। চলতি বছরে হয়তো আবারও নতুন তারিখ ঠিক হবে চলচ্চিত্রটি মুক্তির জন্য।

অভিনয়ে অনিয়মিত...

আমি আসলে নিয়মিত অভিনয় করতে চাই। কিন্তু কেন জানি আমার বেশি কাজ হচ্ছে না। এর কারণ আমি নিজেও জানি না। হয়তো এক্ষেত্রে আমারও কোনো ভুল থাকতে পারে।

নারী দিবস নিয়ে...

পশ্চিমা সমাজে মা-বাবা পর্যন্ত পরিবারের অংশ নয়। শুধুই স্বামী-স্ত্রী মিলে পরিবার। তাই তাদের বিভিন্ন দিবস প্রয়োজন হয়। কিন্তু আমাদের দেশে হাজার বছর ধরেই সবাই মিলেমিশে থাকার সংস্কৃতি। তাই আমাদের কোনো দিবসের প্রয়োজন থাকা উচিত না। কারণ দেখা যায়, এসব দিবসে একদিনই উদযাপন করা হয় ও সারাবছর ভুলে থাকা হয়।

নারীদের সম্মান...

নারীকে ঘরে ও বাইরে সম্মান দিতে হবে। সবাই মিলে নারীর সমাধিকারের জন্য কাজ করতে হবে। দেশে সবসময় নারীকে সম্মানের চোখে দেখা হয়। আমাদের পরিবারে, সমাজে নারীরা প্রতিনিয়তই নির্যাতনের শিকার হচ্ছে। পশ্চিমা সংস্কৃতির আগ্রাসনে আজ নারী নির্যাতন বেড়েছে। পরিবার থেকেই নারী নির্যাতন বন্ধ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে