শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

জন্মদিনে মন ভালো নেই জেনির

জেনি। টিভি নাটকের এমনই একটি সিদ্ধহস্ত মুখ, যে মুখটি দর্শক এখনো প্রতিনিয়ত অনুভব করেন। কিন্তু দর্শককে হতাশ করে অভিনয় থেকে অনেকটাই দূরে সরে রয়েছেন তিনি। একান্ত কালে-ভদ্রে এবং কেবলমাত্র বিশেষ দিবসের নাটকেই অভিনয় করতে দেখা যায় তাকে। নতুন খবর হচ্ছে, পুরনোকে ভুলে বিরতি ভেঙে আবারও অভিনয়ে নিয়মিত হওয়ার ইচ্ছে পোষণ করেছেন জেনি। এদিকে আজ তার জন্মদিন। বর্তমান ব্যস্ততা, জন্মদিন ভাবনা এবং নানা বিষয়ে যায়যায়দিনের কথা হলো তার সঙ্গে
নতুনধারা
  ১৩ এপ্রিল ২০২১, ০০:০০
জেনি

মন ভালো নেই...

আজ (গতকাল) আমার জন্মদিন। অথচ সত্যি কলতে কী, জন্মদিন নিয়ে ভাবের কোনো পরিবর্তন লক্ষ্য করছি না। করোনার এ সময়ে অন্যান্য দিনের মতোই মনে হচ্ছে দিনটাকে। যদিও দু'বছর আগেও কত ধুমধাম করতাম জন্মদিনে। কিন্তু এবারের জন্মদিন নিয়ে কোনো পরিকল্পনা নেই। সংস্কৃতি অঙ্গনের অনেকেই করোনা আক্রান্ত, কারও কারও শারীরিক অবস্থা খুবই খারাপ। আবার কেউ কেউ করোনায় মারাও যাচ্ছেন। এ সময়ে জন্মদিন পালন করার বিষয়টা মাথাতেই নেই। বরং জন্মদিনে আমার মনটা ভীষণ খারাপ। কারণ আমিও তো রক্তে-মাংসে গড়া সাধারণ একজন মানুষ।

বিরতি ভেঙে...

মূলত দর্শকদের কথা ভেবেই বিরতি ভাঙার ইচ্ছে পোষণ করছি। যখন বাইরে বের হই, তখন অনেকে আমাকে দেখে তাদের উচ্ছ্বাস প্রকাশ করেন। কেউ কেউ অটোগ্রাফ নেওয়ার জন্য এগিয়ে আসেন। অনেকেই আমাকে ইঙ্গিত করে বলেন, ওই দ্যাখ, রমিজের আয়না কিংবা অমুক নাটক কিংবা বিজ্ঞাপনের সেই মেয়েটি। দর্শকের এসব বিষয় ভেবে এর আগে অনেকবার অভিনয়ে নিয়মিত হতে চেয়েছি। কিন্তু বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে হয়ে ওঠেনি।

মূলত কারণ ছিল দুটি...

আমি যে লম্বা একটা সময় অনুপস্থিত কিংবা দর্শকদের কাছ থেকে অনেক দূরে সরে ছিলাম, তা কিন্তু নয়। মূলত দুটো কারণে অভিনয়ে আমি অনুপস্থিত ছিলাম কিছুদিন। প্রথমত যে ধরনের কাজ হচ্ছিল সেসব কাজ নিয়ে আমি একদমই খুশি ছিলাম না। গতানুগতিক গল্পের কাজের প্রস্তাব আসতে শুরু করেছিল। অথচ তার আগেই আমি অনেক ভালো ভালো গল্পের কাজ করেছি। তাছাড়া পরিবেশটাতেও কেমন যেন একটা ধস নেমে এসেছিল। সব মিলিয়ে আমি নিজেকে একটু দূরে রেখেছিলাম। কারণ সেই সময়টাতে আমি কাজ করার পক্ষপাতী ছিলাম না।

এখনকার কাজ...

শুরুতেই বলেছি, দর্শকের ভালোবাসার কথা চিন্তা করেই অভিনয়ে প্রত্যাবর্তন করেছি। আবার এভাবেও বলা যায়, তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা রেখে আবার অভিনয়ে ফিরেছি। সম্প্রতি গল্প এবং আমার চরিত্র ভালোলাগায় 'এখানে কেউ থাকে না' নামের একটি ধারাবাহিক নাটকে অভিনয় করছি। বাংলাদেশ টেলিভিশনে প্রচারের অপেক্ষায় নির্মিত অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এ ধারাবাহিক নাটকটির মাধ্যমেই আমি অভিনয়ে নিয়মিত হচ্ছি। এছাড়া আরও কয়েকটি নাটকে কাজের ব্যাপারে কথা চলছে। কিন্তু আমার হিসাব হলো, সবার আগে গল্প ও চরিত্রকে আগে গুরুত্ব দেওয়া। মনের সঙ্গে না মিললে কাজ করা সম্ভব না। আর এসব কাজের বিষয়ে এখনই কিছু বলতেও চাই না। সময় হলেই জানাব।

বিরতির সময়ে...

নানাভাবে সময় কেটেছে অবসরের সময়ে। ঠিক অবসরও বলব না, মাঝখানের সময়টাতে পড়াশুনা নিয়েও ব্যস্ত ছিলাম। বিরতির আগে সর্বশেষ রুলীন রহমানের একটি ধারাবাহিকে অভিনয় করেছি। তার আগে মাঝে মাঝেই বিভিন্ন দিবসের নাটক করেছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে