বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

চিত্রনাট্যই আমার বড় আইডল

'পোড়ামন'খ্যাত হালের দর্শকপ্রিয় অভিনেতা সায়মন সাদিক। 'জান্নাত' ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন। তার বর্তমান সময়, কাজের নানা দিক, ছেলেবেলা, ঈদ উৎসব ইত্যাদি বিষয় নিয়ে কথা হলো যাযাদির সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ১০ মে ২০২১, ০০:০০

করোনাকালীন এই সময় কীভাবে কাটছে? কিছুই করা হচ্ছে না আসলে। বাসাতেই সময় কাটাচ্ছি। যেহেতু লকডাউন চলছে, তাই এ অবস্থায় কি আর কাজ হবে! তবে এখন তো রমজান মাস চলছে, সে কারণে এই মাসে যা যা করতে হয়, তাই করে যাচ্ছি।

ঈদ কোথায় উদ্যাপন করবেন বলে স্থির করেছেন?

গ্রামের বাড়িতেই ঈদ করা হবে। শৈশব-কৈশোর পুরোটাই তো কেটেছে আমার গ্রাম। গ্রাম আমার প্রাণের জায়গা। তাই ঈদের জন্য গ্রাম আমার জন্য বিশেষ একটা কিছু। তাই সবাই মিলেই গ্রামের বাড়ি চলে যাব। আত্মীয়-স্বজন পরিবার-পরিজন নিয়েই ঈদ উদ্যাপন করব।

ঈদের কোনো স্মরণীয় ঘটনা?

ছেলেবেলা তো জীবনের সেরা সময়। ছেলেবেলার ঈদ তো আলাদাভাবে স্মরণীয়ই। দলবেঁধে এ বাড়ি সে বাড়ি যাওয়া, মুরুব্বিদের পা ছুঁয়ে কদমবুচি করা, এ বাড়ি সে বাড়ি একটু মিষ্টান্ন মুখ করাÑ এসব তো বিশেষ আনন্দেরই। তবে ঈদ সব বয়েসিদের জন্যই আনন্দের। প্রতিটিই ঈদই আমার কাছে স্মরণীয়। তবে যেটা ভালো সেটা রাখি, যেটা ভালো নয়, সেটা এড়িয়ে চলি।

কখনো বাস্তব জীবনেও কি অভিনয় করতে হয়? না, আমি আমার অভিনয়ের ক্ষেত্রটা বাস্তবজীবনে নিয়ে আসি না। বাস্তবজীবনটা আমি অভিনয়মুক্ত স্বচ্ছতার সঙ্গে প্রকাশ করি। অভিনয়কে বাস্তবজীবনের সঙ্গে কখনো মিশাই না। কোনো ছলচাতুরি করি না। শঠতা করি না। আমার যেটা বলা উচিত, যেটা করা উচিত সেটাই করি।

সিনেমায় কাকে আপনার আইডল হিসেবে

মনে করেন?

আমার কাছে চিত্রনাট্যই হচ্ছে বড় আইডল। যে স্ক্রিপ্ট আমার কাছে ভালো মনে হবে সেটাই আমার আইডল। ব্যক্তি, অভিনেতা বা অন্য কেউই আমার আইডল নয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে