শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

আমি সবসময়ই ভীষণ আবেগপ্রবণ

সুনেরাহ বিনতে কামাল একাধারে মডেল, চলচ্চিত্র অভিনেত্রী এবং নৃত্যশিল্পী। প্রথম চলচ্চিত্র 'ন ডরাই'-এ অভিনয় করে সেরা অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। বর্তমানে তার দ্বিতীয় চলচ্চিত্র 'অন্তর্জাল'-এর শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। বর্তমান কাজসহ নানা বিষয়ে কথা বলেছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ২৭ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

'অন্তর্জাল' চলচ্চিত্রটি কেমন মনে হচ্ছে?

চলচ্চিত্রটি মূলত টেকনোলজিক্যাল বিষয়ে পড়াশোনা করা তরুণ মেধাবী প্রজন্ম নিয়ে। দেশের প্রথম সাইবার থ্রিলার এটি। ছবিটিতে তিনটি ট্রেন্ড রয়েছে। আমার চরিত্রটি হচ্ছে একটি রোবটিক্স চরিত্র, বুয়েটের। 'ন ডরাই'তে একটা ক্যারেক্টার ছিল, যাতে আমার পূর্ণ স্বাধীনতা ছিল, মেকআপেরও ব্যাপার ছিল না। এখানে কিছু রীতিনীতির ব্যাপার আছে। এখানে ট্যাকনিক্যালই একটা নিয়ন্ত্রণে থাকতে হয়। ছবিটি এত টেকনোলজিক্যাল, যা আগের কোনো সিনেমাতেই দেখবেন না। সব মিলিয়ে ছবিটি চ্যালেঞ্জিং। অবশ্যই দর্শকের ভালো লাগবে।

'পঁচিশ'-এর পর নতুন ওয়েব সিরিজ বা ওয়েব ফিল্মে আসছেন?

'পঁচিশ' দর্শকের ভালো সাড়া পাওয়ায় নতুন ওয়েব সিরিজ বা ওয়েব ফিল্মে আসার ইচ্ছা আছে। প্রস্তাবও আসছে অনেক। কিন্তু এই মুহূর্তে 'অন্তর্জাল'-এর শিডিউল নিয়ে এতটা অনিশ্চয়তায় থাকতে হয়, নতুন কাজে শিডিউল মেইনটেন করা মুশকিল হবে ভেবেই প্রস্তাবগুলো নিচ্ছি না।

'ন ডরাই'-এর পর সাহসী হয়ে ওঠেন বলেছেন। এখন খুব ডরায় এমন কোনো চরিত্রের প্রস্তাব এলে কাজ করবেন?

অবশ্যই করব। করব না কেন? যে ভয় পায় না তার মধ্যে যেমন ইন্টারেস্টিং ক্যারেক্টার আছে আবার যে খুব ভয় পায় তার মধ্যেও ইন্টারেস্টিং ক্যারেক্টার আছে। সমাজে যেমন দুঃসাহসী নারী আছে, ঠিক তার উল্টো একেবারে ভিতু নারীও আছে। সেরকম চরিত্রের রোল পেস্নটা যাতে ঠিকমতো করতে পারি, আমি তাই চাইব। অভিনেত্রী হিসেবে গল্পের প্রয়োজনে যে কোনো চরিত্রে অভিনয় করব।

অভিনেত্রী হিসেবে আপনাকে নিশ্চয় অনেক সিনেমাও দেখতে হয়। কোন ধারার সিনেমা বেশি দেখেন?

আমি প্রচুর সিনেমা দেখি। থ্রিলার সিনেমা ভালো লাগে। রোমান্টিক সিনেমাও দেখি। কারণ, আমি প্রচন্ড ইমোশনাল একটা মানুষ। অনেক সময় আমি মুভি দেখে দেখে কাঁদিও। আমার মনে হয়, ইমোশনাল প্র্যাকটিসটাও ইম্পর্টেন্ট। মানুষের রাগ, অভিমান. ভালোবাসা, দুঃখ-কষ্ট, আনন্দ-বেদনা নানা ধরনের আবেগ থাকে। এর সবকিছু প্রত্যেকের থাকা উচিতও। সিনেমায় সঠিকভাবে তুলে ধরতে এগুলোর প্র্যাকটিসও ইম্পর্টেন্ট।

প্রথম সিনেমাতেই পুরস্কার পেলেন। এতে কি এই ধারার সিনেমা করার ইচ্ছেটা বেড়ে গেছে?

সত্যি কথা বলতে কি, আমি কোয়ালিটি সিনেমাতে কাজ করতে চাই। পুরস্কারের জন্যই সিনেমা করব, এমনও না। দেশের জন্য সুনাম হয় এমন ভালো ছবিতেই কাজ করতে চাই। আমার সব কাজই তো মানুষের ভালো লাগবে না। তবে একটা সিনেমা করতে কিন্তু আমাকে প্রচন্ড কষ্ট স্বীকার করতে হয়।

নতুন কোনো সিনেমায় যুক্ত হলেন? নতুন প্রস্তাব কেমন আসছে?

নতুন প্রস্তাব অনেক আসছে। কয়েকটি সিনেমা নিয়ে আলোচনা হয়েছে। আমি তো নতুন, এজন্য আমাকে সবকিছুই বুঝেশুনে এগোতে হবে। আর হাতে থাকা নতুন কয়েকটি সিনেমায় যুক্ত হওয়া নিয়ে এখনই কিছু বলতে চাইছি না। এ বিষয়ে পরে বলব।

বিয়ে করবেন না বলেছেন। জীবনের ভরসা নিয়ে 'ডরানো' মানুষ বিয়ে করে বলে মনে করেন?

আমি আসলে ওই ফিল থেকে কথাটা বলিনি। নিজের ফিল থেকেই বলেছি। আমাকে চাকরি, অভিনয় নিয়ে এত ব্যস্ত থাকতে হয়, এ নিয়ে কাউকে সময় দেওয়াও সম্ভব নয়। এখন কাউকে বিয়ে করে আমি তো তার জীবনটা দুর্বিষহ করে দিতে পারি না। সেই অধিকারও আমার নেই। তবে আমি কখনোই বিয়ে করব না- তাও নয়। জীবনে তো নানা চেঞ্জিং থাকে। যখন পঞ্চাশ-ষাট হবে, তখন হয়তো বিয়ে করার ইচ্ছা হতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে