না ফেরার দেশে মাহমুদ সাজ্জাদ

না ফেরার দেশে মাহমুদ সাজ্জাদ

বরেণ্য অভিনেতা মাহমুদ সাজ্জাদ (৭৩) রোববার বিকাল সাড়ে ৩টার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মাহমুদ সাজ্জাদের ভাই ম. হামিদ মৃতু্যর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে গত ১ সেপ্টেম্বর থেকে এভারকেয়ার হাসপাতালের আইসিউইতে ছিলেন মাহমুদ সাজ্জাদ। পরে করোনামুক্ত হলেও শারীরিক জটিলতার কারণে তিনি ধীরে ধীরে খুবই দুর্বল হয়ে পড়েন।

ম. হামিদ জানান, 'কিছু দিন আগে মাহমুদ সাজ্জাদের জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল। নতুন কিছু অ্যান্টিবায়োটিক দিয়েছিলেন চিকিৎসকরা। শেষের দিকে কিছুই খেতে পারতেন না। শেষ কয়েকদিন তাকে নল দিয়ে খাওয়ানো হতো। কিন্তু শেষ রক্ষা হলো না। দেশবাসী এবং শিল্প-সংস্কৃতি অঙ্গনের সবার কাছে ভাইয়ের আত্মার মাগফিরাত কামনায় দোয়া চেয়েছেন ম. হামিদ। মাহমুদ সাজ্জাদ শৈশব থেকেই সংস্কৃতির সঙ্গে যুক্ত ছিলেন। পরে মঞ্চনাটকে অভিনয় শুরু করেন। বেশ কিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন। এর মধ্যে খান আতাউর রহমানের 'ঝড়ের পাখি', 'আপন পর' উলেস্নখযোগ্য। একসময় টেলিভিশনে নিয়মিত অভিনয় করতেন। টেলিভিশনে তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক 'সকাল সন্ধ্যা'। সর্বশেষ তাকে দেখা গিয়েছিল মিজানুর রহমান আরিয়ানের 'নেটওয়ার্কের বাইরে' ওয়েব ফিল্মে।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

অভিনেতা মাহমুদ সাজ্জাদের মৃতু্যতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, 'দেশের নাট্যজগতে মাহমুদ সাজ্জাদের অবদান মানুষ শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।' রাষ্ট্রপতি প্রয়াত মাহমুদ সাজ্জাদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এক শোকবার্তায় শেখ হাসিনা বলেন, 'অভিনয়ের মাধ্যমে তিনি মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন। মরহুমের আত্মার মাগফিরাত কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে