নতুন উচ্ছ্বাসে মিম

নতুন উচ্ছ্বাসে মিম

'বিয়ে করলে ভাগ্যের পরিবর্তন হয়'- এ কথাটার যেন যথার্থতা মিলছে লাক্সকন্যা বিদ্যা সিনহা মিমের ক্ষেত্রে। এই তো কিছুদিন আগে ব্যক্তিজীবনে নিজের বাগদান সেরেছেন এ অভিনেত্রী। ব্যাংকার সনি পোদ্দারের সঙ্গে আংটি বদল করেছেন তিনি। এরপরই দীপংকর দীপনের 'অন্তর্জাল' সিনেমায় ডুবে যান এ অভিনেত্রী। তারপর জানালেন একটি নতুন খবর। 'পথে হলো দেখা' শিরোনামের রোমান্টিক সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিম। জাকারিয়া শৌখিনের গল্প ও চিত্রনাট্যে এটি পরিচালনা করবেন আবু রায়হান জুয়েল। এ খবরের রেশ কাটতে না কাটতেই আরেকটি চমকপ্রদ খবরের শিরোনাম হলেন তিনি। বহুল আলোচিত মাসুদ রানা সিরিজ অবলম্বনে নির্মিতব্য সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। সিনেমার নাম 'এমআর নাইন'। এ সিনেমায় মিমকে ভারতীয় গুপ্তচর সুলতা রাওয়ের ভূমিকায় দেখা যাবে। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে হলিউডের অ্যাভেইল এন্টারটেইনমেন্ট ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া। সিনেমায় মাসুদ রানার চরিত্রে দেখা যাবে এ বি এম সুমনকে। আর তার প্রেমিকার চরিত্রায়ন করবেন মিম। এ বিষয়ে মিম জানান, সম্প্রতি তিনি সিনেমাটিতে চুক্তিবদ্ধ হয়েছেন। অনেকদিন ধরেই তার সঙ্গে সিনেমাটিতে অভিনয়ের বিষয়ে কথাবার্তা হয়ে আসছিল, কিন্তু তিনি চুক্তিবদ্ধ না হয়ে তা প্রকাশ করতে চায়নি। টালিউড ও হলিউডের যৌথ প্রযোজনার এ সিনেমাটি বাংলা ও ইংরেজি দু'টি ভাষায়ই আলাদা আলাদা করে শুটিং করা হবে। তাই বেশ বড় ধরনের প্রস্তুতি নেওয়ার কথাও জানালেন মিম।

আগামী বছর ১ ফেব্রম্নয়ারি থেকে বাংলাদেশের লোকেশনগুলোতে সিনেমাটির শুটিং শুরু করা হবে বলে জানান বাংলাদেশি প্রযোজক। বাংলাদেশে টানা ২৫ দিন শুটিং করা হবে। এরপর শুটিং হবে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে। 'এম আর নাইন' চলচ্চিত্রটি পরিচালনা করবেন মার্কিন বংশোদ্ভূত বাংলাদেশি প্রযোজক ও পরিচালক আসিফ আকবর। 'এম আর নাইন' চলচ্চিত্রটিতে বিদ্যা সিনহা মিম, এ বি এম সুমন, এছাড়া অভিনয় করবেন বাংলাদেশের তারিক আনাম খান, সানজু জন, সাজ্জাদ, জেসিয়া, আলিসা এবং হলিউডের মাইকেল জে হোয়াইট, লুইস ট্যান্ট, ফ্রেঙ্গগ্রেলোসহ অনেকেই।

'অন্তর্জাল'-এ মিম অভিনয় করছেন সাইবার ক্রাইম স্পেশালিস্টের চরিত্রে। যিনি দেশের বাইরে থেকে প্রযুক্তি ও সাইবার বিষয়ে পড়াশোনা করে এসেছেন। অন্যদিকে 'পথে হলো দেখা'য় মিমকে দেখা যাবে প্রার্থনা নামে বিত্তশালী একটি পরিবারের মেয়ের। পরিবারের নিয়মের বেড়াজাল থেকে বের হতে চান তিনি। স্বাধীনভাবে নিজের মতো করে চলতে একসময় বাড়ি থেকে বেরিয়ে পড়েন তিনি। এ সিনেমার শুটিং শুরু হবে আগামী বছরের শুরুর দিকে। ঢাকা, বান্দরবান, সিলেট, পাবনা, পঞ্চগড় ও ঠাকুরগাঁওয়ে টানা দৃশ্যধারণ হবে বলে জানান এর পরিচালক।

নতুন ধরনের চরিত্রে অভিনয় প্রসঙ্গে মিম বলেন, 'আমি অনেক চলচ্চিত্রে অনেক চরিত্রে অভিনয় করেছি। নতুন চরিত্রগুলো আমার ক্যারিয়ারে নেই। সত্যি বলতে এ ধরনের গল্প ও চরিত্র বাংলা সিনেমায় আগে মনে হয় আসেনি। তাই স্বাভাবিকভাবে এ সিনেমাগুলোতে কাজ করতে পেরে আনন্দিত।'

এছাড়া একটি টেলিভিশন চ্যানেলের প্রযোজনায় নতুন আরও একটি ছবির কাজের কথাবার্তা চলছে উলেস্নখ করে মিম বলেন, 'সবকিছু চূড়ান্ত হলে বিস্তারিত বলব। অন্যদিকে মিমের একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে রয়েছে 'পরান', 'ইত্তেফাক' ও 'দামাল' সিনেমা।

২০০৮ সালে 'লাক্স-চ্যানেল আই সুপারস্টার' প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ের মুকুট পরেন মিম। সেই সুবাদে অভিনয় করেন প্রয়াত কথাসাহিত্যিক, চলচ্চিত্র নির্মাতা হুমায়ূন আহমেদের 'আমার আছে জল' সিনেমাতে। এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। নজরকাড়া সৌন্দর্য আর অভিনয়-নৈপুণ্যে আলোচিত হয়ে উঠেন মিম। বিজ্ঞাপন-নাটকের চেয়ে সিনেমায় ব্যস্ততা বাড়ে তার। শাকিব খান, আরেফিন শুভ ও বাপ্পী চৌধুরীসহ সময়ের আলোচিত নায়কদের বিপরীতে অভিনয় করে প্রশংসিত হন। ২০১৬ সালে 'জোনাকির আলো' সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। অভিনয়ের মুগ্ধতা ছড়ান ওপার বাংলাতেও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে