শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

'অনেকে টিকিট না পেয়ে ফিরে গেছেন'

জান্নাতুল ফেরদৌস ঐশী- সদ্য অভিষিক্ত অভিনেত্রী। মুক্তির আগেই আলোচিত অ্যাকশনধর্মী সিনেমা 'মিশন এক্সট্রিম' দিয়ে অভিষেক ঘটে ৩ ডিসেম্বর। অভিষেকেই বাজিমাত করা এই অভিনেত্রী 'মিস বাংলাদেশ' হিসেবে খেতাবধারী সুন্দরীও। চীনের সানইয়ায় অনুষ্ঠিত 'মিস ওয়ার্ল্ড ২০১৮' প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। সদ্য মুক্তি পাওয়া সিনেমা, নতুন প্রস্তাব, ব্যক্তিগত অনুভূতিসহ নানা বিষয়ে ঐশীর সাক্ষাৎকার নিয়েছেন মাতিয়ার রাফায়েল
নতুনধারা
  ০৫ ডিসেম্বর ২০২১, ০০:০০
জান্নাতুল ফেরদৌস ঐশী

মুক্তির আগে থেকেই বহুল আলোচিত সিনেমা এবং অভিষেকেই বাজিমাত- কী বলেন?

বাজিমাত কোথায় করলাম ভাইয়া। এখন এই বাজিমাত তো দর্শকের হাতে। দর্শক যদি হলে গিয়ে এটাকে সফল করেন তাহলেই এটা বাজিমাত হয়। আর কোনো ভুলত্রম্নটি হলে দর্শক যেন আমাকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন এবং ভুলটুকু যেন ধরিয়ে দেন। তবে প্রথম অভিষেক হিসেবে এটা আমার জীবনে অবশ্যই একটা স্পেশাল হয়ে থাকবে। গতকাল (শুক্রবার) ঢাকার বিভিন্ন পাঁচটি প্রেক্ষাগৃহে গিয়েছি। বসুন্ধরা সিনেপেস্নক্স, মিরপুরের সনি সিনেপেস্নক্স, সাভার সেনা অডিটোরিয়াম আর শ্রীপুরের চন্দ্রিমায়। এই প্রেক্ষাগুলোতে গিয়ে এখন পর্যন্ত যতটুকু দেখেছি তাতে দর্শকের সবাই ভালো বলেছেন। দর্শকের মধ্যে ভালো সাড়া পড়েছে। আলহামদুলিলস্নাহ, খারাপ কেউ বলেননি। এ জন্য আমি কৃতজ্ঞ। এ জন্য ধন্যবাদ সবাইকে।

আপনার পরিবার, বন্ধু-বান্ধব, শিক্ষক, সতীর্থ বন্ধু- নিশ্চয় তাদের সবার শুভেচ্ছায় ভাসছেন?

হঁ্যা, সবাই খুব খুশি। বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন, আমার শিক্ষক- সবাই খুব রোমাঞ্চিত। আব্বু-আম্মু তো সবার চেয়ে বেশি রোমাঞ্চিত। বরিশালের অভিরুচি সিনেমা হলে তো শুক্র-শনি দু'দিনেরই টিকিট শেষ। রোববারও থাকবে কিনা জানি না। এখন পর্যন্ত যা দেখেছি তাতে ভীষণ সাড়া পড়েছে সেখানে। এই উপচেপড়া দর্শকের জন্য ওখানে আমার যে কাছের মানুষ আছেন তাদের অনেকে টিকিট না পেয়ে ফিরে গেছেন।

নতুন শুরুর এই সময়ে কেমন নতুন প্রস্তাব আসছে?

ভালো প্রস্তাব আসছে। এরমধ্যে দু'তিনটি গল্প শুনেছি। এখন তো স্ক্রিপ্ট নিয়ে বসার সময় নেই। এরমধ্যে যে সব প্রস্তাব এসেছে তা অ্যাকশনধর্মী নয়, সোশ্যালও আছে। কিন্তু এগুলো নিয়ে এখনই সিদ্ধান্তে আসতে চাইছি না। হাতের কাজগুলো নিয়েই ব্যস্ত এখন। যখন একটু ফ্রি হবো তখন এগুলো নিয়ে বসব।

আপনাকে তো অ্যাকশন সিনেমাতেই যথাযথ দেখছি?

একজন শিল্পীর সব ধরনের সিনেমায় পারফেক্ট হওয়া উচিত। আমি শুধু অ্যাকশনধর্মীই নয়, গল্প অনুযায়ী সব ধরনের সিনেমাতেই পারফর্ম করতে চাই। এ পর্যন্ত আমি পাঁচটিতে অভিনয় করেছি। 'মিশন এক্সট্রিম' ও 'মিশন এক্সট্রিম-২' একটি সিনেমা ধরি তাহলে বাকি তিনটি সিনেমা ভিন্ন ধারার সিনেমা। যেমন- 'নূর' সম্পূর্ণই রোমান্টিক সিনেমা। আবার 'আদম' সিনেমাটি পুরো জনজীবন নিয়ে তৈরি একেবারে ভিন্ন ধাঁচের আর্টফিল্ম। এখানে আমার চরিত্র সম্পূর্ণ আলাদা। ৩১ ডিসেম্বর মুক্তি পেতে যাওয়া সরকারি অনুদানের সিনেমা মীর সাব্বিরের 'রাতজাগা ফুল'ও সোশ্যাল- সমসাময়িক জীবনের গল্প নিয়ে তৈরি। এই চারটি সিনেমার চরিত্রই চার ধরনের।

দর্শকপ্রিয় হওয়ার ক্ষেত্রে জুটিও গুরুত্বপূর্ণ- এতে

আপনার বিশেষ পছন্দ আছে?

দেখুন, এটা দর্শক নির্বাচন করবে কার সঙ্গে কার জুটি মানাবে। আর আমি তো মাত্র করলামই পাঁচটি সিনেমা। তবে এই পাঁচটি সিনেমার তিনটিতেই আমার সঙ্গে আরিফিন শুভ (হাসি), তবে দর্শকই ঠিক করবেন আগামীতে কার সঙ্গে আমার জুটি তারা পছন্দ করবেন। সালমান শাহ-শাবনূর জুটি দর্শকই ঠিক করে দিয়েছেন। তাদের নিজেদের ইচ্ছে থেকেই সেই জুটি হয়নি। উত্তম-সূচিত্রাও তাই। আর জুটি তো গল্পের ওপরও নির্ভর করে। কোনো গল্প কেমন জুটি ডিমান্ড করবে একটি সিনেমার জন্য সেটাও গুরুত্বপূর্ণ। নায়ক বা নায়িকার একতরফা ইচ্ছাতেই হবে এমন নয়। তবে এ বিষয়ে কিছু বলতে চাই না। হঁ্যা, এ ক্ষেত্রে স্বাচ্ছন্দ্যের বিষয়ও আছে। কে কার সঙ্গে স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটাও আছে। আসলে জুটির এই বিষয়টা পরিচালকের হাতেই ছেড়ে দেওয়া উচিত। তিনিই বুঝবেন কোন সিনেমায় কোন জুটি ভালো মানাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে