মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ছেলেকে রেখে পার্লামেন্টে নুসরাত

বিনোদন ডেস্ক
  ০৫ ডিসেম্বর ২০২১, ০০:০০

অন্তঃসত্ত্বা হওয়ার জেরে বাদল অধিবেশনে যোগ দিতে পারেননি। তবে সংসদের শীতকালীন অধিবেশনের শুরুর দিন থেকেই পার্লামেন্টে হাজির নুসরাত জাহান। তিন মাসের ছেলেকে ঘরে রেখেই সংসদ সদস্যের দায়িত্ব পালনে ব্যস্ত নতুন মা নুসরাত। নির্বাচনী লড়াইয়ে জয় লাভের পর থেকেই ভারতে চর্চার কেন্দ্রবিন্দুতে এই তারকা সংসদ সদস্য। পেশাদার রাজনৈতিক ব্যক্তিত্ব না হলেও নানা সময়ে পার্লামেন্টে নুসরাতের ঝাঁঝালো বক্তব্য আলোড়ন ফেলেছে। এদিনও লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলোর কেন বেসরকারীকরণ করা হচ্ছে, সেই নিয়ে মোদি সরকারকে প্রশ্নের মুখে দাঁড় করালেন নুসরাত।

তৃণমূল শুরু থেকেই কেন্দ্রের এই পদক্ষেপে বিরোধিতা করেছে। দলের হয়েই এদিন সুর চড়ালেন নুসরাত। কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেলের মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারীকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেই মতো পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারীকরণ করা হবে তেমন ইঙ্গিত রয়েছে। আমজনতার আর্থিক উন্নয়নের স্বার্থে তৈরি সংস্থাগুলোর দায়িত্ব কেন ছেড়ে দিতে চায় কেন্দ্র? এই সিদ্ধান্ত দেশের আর্থিক পরিস্থিতির জন্য লাভজনক নয়, এমনটাই বারবার বলে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কথাই এদিন শোনা গেল নুসরাতের মুখে। নুসরাত এদিন লোকসভায় দাঁড়িয়ে বলেন, লাভজনক সংস্থাগুলোর ওপর সরকারের এই কোপ কেন? বেসরকারীকরণ যদি করতেই হয় তাহলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে তো সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ছেন। অনুরোধের সুরে তৃণমূল সংসদ সদস্য বলেন, পিপিপি মডেলে অলাভজনক সংস্থাগুলোর বেসরকারীকরণ করুক কেন্দ্রীয় সরকার।

\হপ্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংসদে এসে বিবৃতি দিয়ে জানান রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলোর ভবিষ্যতের জন্য কী পরিকল্পনা নিচ্ছে তার সরকার। আমার দল বরাবরই এভাবে লাভজনক সংস্থার ওপর কোপ ফেলার বিরোধী। আমিও ফের সে কথাই মনে করিয়ে দিলাম। একথা বলাই বাহুল্য ব্যক্তিগত জীবনে যতই বিতর্ক থাকুক না কেন, সংসদ সদস্য হিসেবে নিজ দায়িত্বে অবিচল নসুরাত জাহান। হাজার বিতর্ক এড়িয়ে এদিন দায়িত্বশীল জনপ্রতিনিধি হিসেবে জিরো আওয়ারে কেন্দ্রের কাছে এই জরুরি প্রশ্ন রাখলেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে