শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

'আমি আমার জায়গা থেকে পরিষ্কার'

মামনুন হাসান ইমন। মডেলিং থেকে চলচ্চিত্রে নিয়মিত হওয়া এ অভিনেতা এখন তুমুল আলোচনায়। সদ্যবিদায়ী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ইসু্যতে ডিবি পুলিশ ওর্ যাবের দফায় দফায় জিজ্ঞাসাবাদে ঝক্কি-ঝামেলার শিকার হতে হচ্ছে তাকে। খোদ শোবিজ অঙ্গনের অনেকে তাকে দোষারোপ করে ফেসবুকে বিরূপ মন্তব্য করছেন। ইমনও তার অবস্থান পরিষ্কার করতে ফেসবুক ও মিডিয়ায় বক্তব্য দিচ্ছেন। এ অবস্থায় প্রকৃত ঘটনা সম্পর্কে যায়যায়দিনের সঙ্গে কথা বলেন ইমন।
মাতিয়ার রাফায়েল
  ০৯ ডিসেম্বর ২০২১, ০০:০০
মামনুন হাসান ইমন

একটা ঝামেলাতেই পড়ে গেলেন মনে হচ্ছে?

ঝামেলা কী, আমি মানুষ হিসেবে কেমন এটা সবাই জানেন। আমি আমার জায়গা থেকে পরিষ্কার। বুঝতেই তো পারছেন, আমাদের দেশে একজন মন্ত্রী হলে তিনি কতটা দাপুটে হতে পারেন। সেই দাপুটে ভঙ্গিতেই মন্ত্রী সাহেব সেদিন বারবার আমাকে ফোন দিচ্ছিলেন। আমি ধরছিলাম না। যখন ধরি, তখন তিনি আমাকে গালাগাল করেন এবং তার ওখানে যাওয়ার আদেশ দিচ্ছিলেন। আমি তা করিনি। এরপরও তিনি ফোন দিচ্ছিলেন। এক পর্যায়ে আমি তার ফোনকল এড়িয়ে যাই। আমার যদি মন্ত্রীর সঙ্গে নূ্যনতমও সম্পর্ক থাকত তাহলে তার ফোনকল অথবা তার আদেশ উপেক্ষা করতাম না। তার ওখানে না যাওয়ার মতো আচরণ করতাম না। আর এক পর্যায়ে যখন মন্ত্রীর সঙ্গে কথা বলতে ফোনটা মাহীর হাতে ধরিয়ে দিই তখন মাহীর সঙ্গে মন্ত্রীর কী কথা হয় তাও তাৎক্ষণিকভাবে আমি বুঝিনি। এরপর আমি সে অবস্থাতেই আমার পরিচালকের সঙ্গে কথা বলতে অন্যপাশে চলে যাই। পরে মাহীও আমাকে এ নিয়ে কখনো কিছু বলেনি। যে কারণে মাহীর সঙ্গে মন্ত্রীর কী কথা হয়েছে সে বিষয়ে আমি কিছুই জানতাম না। সবচেয়ে বড় কথা হচ্ছে, এটা প্রকাশ পাওয়ার পর বিষয়টা নিয়ে আমি কিন্তু চুপ থাকিনি। সেদিন যা ঘটেছে, যতটুকু আমি জানি, তার সবই খোলাখুলি বলেছি। সেদিনের ফোনালাপে যতটুকু আমার কণ্ঠ শোনা গেছে সেটাও আমি অস্বীকার করিনি। আমি মন্ত্রীর ধমককে পাত্তা না দিয়ে তার আদেশমতো মাহীকে কোথাও নিয়েও যাইনি।

কী কারণে আপনাকে ডিবি বার্ যাব কার্যালয়ে

যেতে হয়েছিল?

আমার সহকর্মীসহ যারা আমাকে নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছেন বা ভুল বুঝেছেন সেটা নিরসন করতেই আমি নিজ থেকে ডিবির যুগ্ম কমিশনার হারুন অর রশিদের কার্যালয়ে গিয়েছিলাম প্রকৃত বিষয়টা তুলে ধরতে। এরপর আমার ফোনে কিছু অজ্ঞাত নাম্বার থেকে ফোন আসতে থাকায় আবারও ডিবি কার্যালয়ে যাই। তখন সে নাম্বারগুলো দেখানোর উদ্দেশ্যে এবং এ বিষয়ে আইনি পরামর্শ নিতে সেখানে যাই। যা প্রকৃত ঘটনা আমি তা-ই জানিয়েছি।র্ যাব সদর দপ্তরেও একই বিষয়ে জানতে চাওয়া হয় এবং আমি তাতে আমার অবস্থান পুরোপুরি পরিষ্কার করি। সবদিক থেকেই এখন এগুলো সামাল দেওয়ার চেষ্টা করছি।

এটা কি আপনার ক্যারিয়ারে প্রভাব ফেলতে পারে?

এখন এ নিয়ে যা হচ্ছে তাতে আশা করি আমার কাজে কোনো প্রভাব পড়বে না। ঝামেলা কিছু হলেও সবকিছু থিতু হয়ে যাবে ইনশাহ আলস্নাহ। কারণ, আমি আমার নিজের অবস্থানের দিক থেকে শতভাগ পরিষ্কার। আপনারাও নিশ্চয় ইতোমধ্যে গণমাধ্যমে দেখেছেন, তারা আমার মধ্যে কোনো ইল মোটিভ খুঁজে পাননি।

\হ

এর মধ্যে কিছু কাজ গুছিয়ে রেখেছেন নিশ্চয়?

এর মধ্যে বেশকিছু ছবির শুটিং গুছিয়ে এনেছি। পরিচালক জুলফিকার জাহেদির 'কাগজ' সিনেমাটিরও শুটিং প্রায় শেষ। আর একটি লট বাকি আছে। তারপরই এটা পোস্ট প্রডাকশনে যাবে। আরও কয়টি কাজ শুটিং শুরুর অপেক্ষায় আছে। যেমন, সৈকত নাসিরের 'আকবর', ওয়াজেদ আলী সুমনের 'বস্নাড'। নতুন কাজ সম্পর্কে কয়েকদিনের মধ্যে জানাতে পারব।

'কাগজ' ছবিটা কি কোনো সিনেমার রিমেক?

এটা সম্পূর্ণ মৌলিক গল্প নিয়ে সিনেমা। রিমেক জাতীয় কিছু না। একটা থ্রিলার রোমান্টিক গল্প। ছবিটিতে আমি একজন লেখক চরিত্রে অভিনয় করছি। চরিত্রটি এমন, একজন জনপ্রিয় লেখক যার কাগজের ব্যবসা আছে। কাগজের সঙ্গে তার এমন একটি সুন্দর সম্পর্ক আছে যে সম্পর্কের সুবাদে সেই কাগজে লেখালেখিও করে। এই লেখালেখির মধ্য দিয়ে একসময় সে কিভাবে তার দর্শন প্রচার করে বিখ্যাত হয়ে ওঠে তারই গল্প এটি।

এই লেখালেখি সূত্রে বিখ্যাত হয়ে যাওয়া এবং সেই সুবাদে একটি বনেদি পরিবারের মেয়ের সঙ্গে তার সুন্দর রোমান্টিক প্রেম-ভালোবাসাও গড়ে ওঠা। এগুলো নিয়েই ছবিটা। এতে আমার বিপরীতে সেই বনেদি পরিবারের 'রেণু' নামে আছেন আইরিন সুলতানা।

সাম্প্রতিক মুক্তি পাওয়া সিনেমাগুলো কেমন মনে হচ্ছে?

খুবই ভালো। এর মধ্যে তো বেশ কটি কমার্শিয়াল ও নন-কমার্শিয়াল ছবি মুক্তি পেল। এতে দর্শক আবারও হলমুখী হচ্ছে। পরিবেশ পরিস্থিতি আবার আগের জায়গায় ফিরে আসছে দেখে খুবই ভালো লাগছে। এই মুক্তির মিছিলে আমারও একটি সিনেমাও চলতি মাসের ২৪ তারিখে অঞ্জন আইচ পরিচালিত 'আগামীকাল' ছবিটা মুক্তি পাচ্ছে। গল্পনির্ভর চলচ্চিত্র এটি। ভালোবাসা ও বিশ্বাসঘাতকতার গল্প নিয়ে একটি সাইকো থ্রিলারধর্মী সিনেমা। আশা করি সিনেমাটি দেখে দর্শক বেশ উপভোগ করতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে