মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

শিল্পীদের কাজে আসতে চাই

'পোড়ামন' সিনেমার আলোচিত অভিনেতা সায়মন সাদিক। 'জ্বি হুজুর' চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক ঘটা সায়মন সাদিক পরবর্তীতে মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত 'জান্নাত' চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। বর্তমানে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ বিষয়টিসহ অন্যান্য বিষয় নিয়ে এ শিল্পীর সঙ্গে কথা বলেন
মাতিয়ার রাফায়েল
  ২০ জানুয়ারি ২০২২, ০০:০০
সায়মন সাদিক

হ্যালো, কেমন আছেন, কি করছেন?

আমি এখন মিটিংয়ে। বুঝতেই পারছেন কেমন পেরেশানির মধ্যে আছি। কথা বলার সময় নেই। খুব শর্টকাটে সারতে হবে ভাই। ফোনকলে আপনার নামটা দেখেই কিন্তু ধরলাম। নয়তো ফোনটা ধরতাম না।

সংক্ষেপেই সারছি। নির্বাচন পরিস্থিতি

কেমন মনে করছেন?

এখনও পর্যন্ত পরিস্থিতি ভালোই মনে করছি। আর দিন শেষে আমরা তো সবাই শিল্পী। শিল্পীদের স্বার্থেই আমরা কাজ করছি। কাজ করছি বর্তমান চলচ্চিত্রের বাজে পরিস্থিতি থেকে রেহাই পাওয়ার জন্য। কাজ করছি নিজেরা নিজেদেরকে ভালো রাখার জন্যই।

সে জন্য কী এজেন্ডা নিয়ে আসছেন ইশতিহারে?

এজেন্ডা তো অনেক। নানা অব্যবস্থাপনায় স্তূপ হয়ে থাকা এখানকার সমস্যা তো একটা দুটা কথায় শেষ করা যাবে না। আমরা অনেক পরিকল্পনা নিয়ে এগুচ্ছি। কারণ, এজেন্ডা ভালো হলে সেটা শিল্পীদের জন্যও ভালো হবে। ইন্ডাস্ট্রির জন্যও ভালো হবে। আমরা সে রকমই একগুচ্ছ ভালো এজেন্ডা তুলে ধরতেই আপনাদের সামনে উপস্থিত হব। সেভাবেই পরিকল্পনাগুলো সাজাচ্ছি।

সে পরিকল্পনা মতো নির্বাচিত হলে আপনাদের প্রথম পদক্ষেপ কী হবে?

আমরা একটি সংগঠনে আছি। সংগঠনের হয়ে নির্বাচন করছি। কাজেই নির্বাচিত হলে আমাদের পদক্ষেপ কী হবে এ নিয়ে আমাদের সভাপতি ইলিয়াস কাঞ্চন ভাইই বলবেন। এ নিয়ে তিনি সংবাদ সম্মেলন ডাকবেন।

নেতা হওয়ার ইচ্ছেটি আপনার

বোধহয় ভালোই টানে?

আসলে ছোটবেলা থেকে পারিবারিকভাবেই রাজনৈতিক পরিবেশে বড় হয়েছি তো। সেজন্য রাজনীতির প্রতি আমার একটা ঝোঁক ছিল। আমি ছোটবেলা থেকেই মানুষের জন্য সেবামূলক কিছু করতে চাইতাম। সে রকম বড় পরিসরে না হলেও একই পরিবারভুক্ত নিজেদের ইন্ডাস্ট্রির সেবায় আসতে পারছি সেটাও আমার জন্য খুব ভালো লাগার বিষয়।

ইলিয়াস কাঞ্চন তো আপনাদের

এলাকারই- তাই না!

হঁ্যা, তিনি আমাদের এলাকারই। এখন উনাকে আমাদের সভাপতি হিসেবে নিয়ে নির্বাচন করতে পারছি, এটাও আমার জন্য খুব ভালো লাগার। সেজন্য আরও বেশি বাড়তি অনুপ্রেরণা নিয়ে শিডিউল ফেলে প্যানেলটির জন্য দিনরাত দৌড়াদৌড়ির ওপর আছি। দোয়া করবেন, আমরা যেন শিল্পীদের কাজে আসতে পারি। আমি সব সময় তাদের পাশে থাকতে চাই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে