শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সচেতনতামূলক নাটকে নাদিয়া

নাদিয়া আহমেদ- একাধারে তিনি একজন অভিনেত্রী, মডেল ও নৃত্যশিল্পী। সব মাধ্যমেই তার সরব উপস্থিতি লক্ষ্য করা যায়। তবে সারা বছরই ধারাবাহিক নাটক নিয়েই বেশি ব্যস্ততা তার। সময় পেলে একক নাটক ও বিজ্ঞাপনেও কাজ করেন। নতুন বছরের নতুন মাসেই একটি নতুন বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন তিনি। সেই সঙ্গে 'এক কবিতার গল্প' শিরোনামের ১০ পর্বের একটি ধারাবাহিকের কাজ শুরু করেছেন। চলমান ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন মাসুদুর রহমান
নতুনধারা
  ৩১ জানুয়ারি ২০২২, ০০:০০

নতুন বিজ্ঞাপনে...

চলতি বছরে নতুন একটি বিজ্ঞাপনে কাজ করেছি। এর আগে বিদেশি ব্র্যান্ডের এই বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন ভারতের শিল্পা শেঠি। আমাদের দেশে এই হেয়ার কেয়ার সলিউশনটির বাজারজাতকরণের বিষয়ে আমাকে চূড়ান্তভাবে মনোনীত করায় আমি সত্যিই বেশ আনন্দিত। অমিতাভ রেজা ভাইয়ের নির্দেশনায় কাজ করাটাও ভীষণ ভালোলাগার ব্যাপার। ভীষণ যত্ন নিয়ে তিনি কাজটি করেছেন।

'এক কবিতার গল্প'...

এটি বিটিভির প্রযোজিত ১০ পর্বের একটি বিশেষ নাটক। মূলত এটি একটি জনসচেতনতামূলক নাটক। এটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার। এতে 'কবিতা' নামে এক মেয়ের ভূমিকায় দেখা যাবে আমাকে। কবিতা বাল্যবিয়ে প্রতিরোধে যেমন কাজ করে ঠিক তেমনি নারীদের সাবলম্বী হয়ে ওঠার ব্যাপারেও কাজ করে। আবার তার নিজের জীবনের ভালোলাগা ভালোবাসার গল্পও রয়েছে। এ ধরনের কাজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পেরে ভীষণ ভালো লাগে। এর আগেও আমি সচেতনমূলক অনেক নাটকে কাজ করেছি।

সাধারণ জীবনের গল্প...

'এক কবিতার গল্প' অন্যান্য নাটকের চেয়ে আলাদা। সমাজের সাধারণ জীবনের গল্প। যে গল্পগুলো এখন আর নাটকের মধ্যে সেভাবে তুলে আনা হয় না। শিগগিরই নাটকটির প্রচার শুরু হবে।

লাইট ক্যামেরায়...

আজ (গতকাল) মানিকগঞ্জে কায়সার আহমেদের পরিচালনায় 'বকুলপুর রিটার্নস' ধারাবাহিকের শুটিং করছি। এতে প্রিন্সেস দিবা চরিত্রে অভিনয় করছি। এ ছাড়া শিগগিরই সৈয়দ শাকিল ও মজিবুল হক খোকনের পরিচালনায় দুটি নতুন ধারাবাহিকের কাজ শুরু করব।

একক নাটকে...

ধারাবাহিক নাটকেই আমার বেশি কাজ করা হয়। পরিচালকরা কেন যেন ধারাবাহিকের জন্যই আমাকে বেশি ডাকেন। সারা বছর ধারাবাহিক নিয়ে এতটাই ব্যস্ত থাকতে হয়, একক নাটকে অভিনয়ের সুযোগই হয় না। অনেক প্রস্তাব ফিরিয়ে দিতে বাধ্য হতে হয়। তবে সুযোগ পেলে একক নাটকেও কাজ করি।

'অভিনয় শিল্পী সংঘ'র নির্বাচন...

নির্বাচনে পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছি। বিজয়ীদের শুভেচ্ছা-অভিনন্দন। আশা করব, নতুন কমিটি শিল্পীদের অভিভাবকত্বের দায়িত্ব পালন করবে। শিল্পীদের স্বার্থ রক্ষায় এগিয়ে আসবে, তাদের উন্নয়নে আরও ভালো কাজ করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে