সংসার নিয়ে ব্যস্ত তারকারা

সংসার নিয়ে ব্যস্ত তারকারা
স্বামী শরিফুল রাজের সঙ্গে চিত্রনায়িকা পরীমনি

শোবিজের বাসিন্দারা হচ্ছেন সাধারণ মানুষ কিংবা দর্শক-শ্রোতার কাছে যেন ভিন গ্রহের কেউ। তাদের চোখে শোবিজ তারকারা হলেন নীল আকাশ আর রুপালি জগতের বাসিন্দা। অন্য দশজনের মতো তারাও যে রক্তে-মাংসে গড়া মানুষ, সংসার, ধর্ম পালন করেন তা অবিশ্বাস্য মনে হয় সাধারণ মানুষের কাছে। কোনো তারকা যদি ধর্ম-কর্মে মনোযোগী হয়ে ওঠেন কিংবা কাজ কমিয়ে সংসারে মনোযোগী হয়ে ওঠেন- তা বিশ্বাস করতে চান না অনেকেই। কিন্তু শোবিজের অনেক তারকা রয়েছেন যারা অভিনয়, গান, নাচ ও অন্যান্য পেশার মতো সংসারকে সমান গুরুত্ব দিয়ে আসছেন দীর্ঘদিন ধরে। আবার এমন অনেক সেলেব্রিটি রয়েছেন যারা কেবল সংসারের জন্য শখের ক্যারিয়ার চিরতরে ত্যাগ করে স্বামী-সন্তান নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আবার বিনোদন জগতে একটি দল রয়েছে যারা সবার কাজের চেয়ে যেমন সংসারকে বেশি গুরুত্ব দেয়। এই যেমন টিভি অভিনেত্রী বিপশা হায়াত, সাদিয়া ইসলাম মৌ, রিচি সোলায়মান, টনি ডায়েস-প্রিয়া ডায়েস, হিলেস্নাল-নওশীন, দীপা খন্দকার, নোভা, রুনা খানদের কথাই ধরা যাক। বর্তমানে তারা সংসার নিয়েই বেশি ব্যস্ত সময় পার করছের। অনেকেই আবার দেশের গন্ডি পাড়ি দিয়ে পরিবারসহ বাস করছেন বিদেশের মাটিতে। চলচ্চিত্রের সিনিয়র অভিনেত্রী ববিতা, নাইম-শাবনাজ সন্তানের জন্য অভিনয় থেকে দূরে সরে রয়েছেন। একমাত্র ছেলে অনিকের সঙ্গে বর্তমানে কানাডায় রয়েছেন ববিতা। চলচ্চিত্রের আরেক অভিনেত্রী মৌসুমীর কন্যাও লেখাপড়া করছেন বিদেশে। মাঝে-মধ্যেই সেখানে কন্যাকে দেখতে চান এই অভিনেত্রী।

একসময় তারকারা প্রেম কিংবা বিয়ের বিষয়টি গোপন রাখলেও অনেক তারকা এখন সংসার ও স্বামী-সন্তানদের বিষয়ে কথা বলেন আগ্রহের সুরে। আবার অনেক তারকা ব্যক্তিগত জীবনের তথ্য গোপন করতে গিয়ে বিড়ম্বনায়ও পড়েছেন। উদাহরণ হিসেবে চিত্রনায়িকা অপু বিশ্বাসের সন্তান জন্মদানের বিষয়টি উলেস্নখ করা যায়। তবে বর্তমানে একমাত্র সন্তান আব্রাম জয়কে নিয়েই তার সব চিন্তাভাবনা ও ধ্যানধারণা। শাকিব খানের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর থেকেই জয়কে ঘিরেই তার সংসার। জয় যখন ছোট ছিল তখন তার কাজ কম থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে বিভিন্ন স্টেজ শো, বিজ্ঞাপন চিত্রের মডেলিং করে সময় কেটেছে তার। বর্তমানে 'লাল শাড়ি' নামে নতুন একটি সিনেমা নির্মাণের প্রস্ততি নিচ্ছেন তিনি। সরকারি অনুদানের এই সিনেমাটি পরিচালনা করবেন বন্ধন বিশ্বাস। অপু বিশ্বাস বলেন, 'যতই কাজ করি না কেন, সবার আগে আমার সন্তান জয়। তার দেখভাল করা, স্কুলে আনানেওয়াসহ সবকিছুই আমার কাছে বেশি জরুরি। সন্তানই আমার এখন একমাত্র ক্যারিয়ার।'

'সবার আগে স্বামী-সন্তান, তারপর অন্যকিছ'ু- প্রায়ই এমন কথা বলতে শোনা যায় টিভি অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ, রিচি সোলায়মান, দীপা খন্দকার, নোভা, মৌসুমী বিশ্বাস, রুনা খান, ফারজানা ছবি, শাহনাজ খুশিসহ সময়ের অনেক অভিনেত্রীদের। আবার স্বামী-সন্তানদের জন্য অভিনয়কে চিরতরে 'গুডবাই' জানিয়ে দেশীয় চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী শাবানা, শাবনূর, চিত্রনায়িকা জনা, সাহারাসহ অনেকে। তাদের কাছে এখন সংসারই বেশি গুরুত্বপূর্ণ।

বেশ কিছুদিন ধরে দেখা যাচ্ছে হলিউড-বলিউডের মতো আমাদের দেশের অভিনেত্রীরাও মাতৃত্বের ছবি প্রকাশের পাশাপাশি সন্তান আগমনের খবর জানান দিচ্ছেন। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেবি বাম্পের ছবিও শেয়ার করছেন। মডেল-অভিনেত্রী জান্নাতুল পিয়ার পর নিজের বেবি বাম্পের ছবি শেয়ার করে আলোচনার জন্ম দেন চিত্রনায়িকা পরীমনি। বর্তমানে 'রাজ্য' নামে এক পুত্র সন্তানের জন্ম দিয়েছেন তিনি। মাঝে-মধ্যেই তার স্বামী শরিফুল রাজের রোমান্টিক ছবি ফেসবুকে শেয়ার করেন পরীমনি। সেসব ছবিতে তাদের একে অপরের প্রতি ভালোবাসারই বহিঃপ্রকাশ লক্ষ করা যায়। অনেকের ধারণা এখন অভিনয়ের পাশাপাশি সংসারেই মনোযোগী হবেন বহুল চর্চিত এই নায়িকা। পরীমনির পরই মা হওয়ার খবর জানান দেন 'অগ্নি' খ্যাত নায়িকা মাহিয়া মাহী। এরই মধ্যে তিনি জানিয়েছেন, তার মেয়ে হবে। আর মেয়ে হলে নাম রাখবেন ফারিশতা। এই নামে গাজীপুরে তাদের একটা রেস্টুরেন্ট রয়েছে। মাহী তার নতুন স্বামীর সঙ্গে ওমরাহ পালন করে দেশে এসেছেন। অভিনয়ের চেয়ে এখন সংসারকেই বেশি গুরুত্ব দেবেন বলে জানান এই নায়িকা।

এক সময়ের আলোচিত মডেল-অভিনেত্রী আনিকা কবীর শখও কাজের চেয়ে নিজের সংসারকে বেশি প্রাধান্য দিচ্ছেন। গত বছর এই দিনে (২৪ সেপ্টেম্বর) ফুটফুটে এক কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে সন্তান ও স্বামী আতিকুর রহমান জনকে নিয়ে বেশ সুখেই রয়েছেন উলেস্নখ করে শখ বলেন, 'আমরা দুটি মানুষ খুব ভালো আছি আপনাদের দোয়ায়। আপনাদের শুভকামনা, প্রার্থনাগুলো খুব প্রয়োজন। সবাই ভালো থাকবেন।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে