এক মাসে এক ছবি চলচ্চিত্রে হতাশা

এক মাসে এক ছবি  চলচ্চিত্রে হতাশা

নতুন বছরের শুরুটা হয়েছিল বাংলা সিনেমার হাল বদলানোর প্রত্যাশায়। কিন্তু সেই প্রত্যাশা যেন পূরণ হলো না। অন্তত জানুয়ারি মাসের সিনেমা মুক্তির অবস্থা দেখে এমনটাই বলা যায়। আমদানিকৃত ‘বিসজর্ন’ সিনেমা মুক্তির মাধ্যমে প্রেক্ষাগৃহগুলো নতুন বছরকে স্বাগত জানিয়েছিল।

গত ৪ জানুয়ারি সিনেমাটি মুক্তি পায়। এর পরের সপ্তাহ (১১ জানুয়ারি) দেশের ২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আই অ্যাম রাজ’ নামের একটি সিনেমা। সিনেমাটি বেশ সাড়াও ফেলে। মুক্তির প্রথম দুদিন প্রত্যাশার চেয়েও বেশি ব্যবসা করেছে বলে জানিয়েছেন ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন রাজ ইব্রাহিম। ‘আই অ্যাম রাজ’ সিনেমাটিই একমাত্র দেশীয় সিনেমা। কিন্তু তারপর আর কোনো সিনেমাই মুক্তি পাচ্ছে না জানুয়ারি মাসে। এমনকি কোনো আমদানিকৃত সিনেমাও নেই মুক্তির তালিকায়। চলচ্চিত্র প্রযোজক সমিতি থেকে পাওয়া তথ্য থেকে এমনটা জানা গেছে।

যদিও যৌথ প্রযোজনার সিনেমা ‘প্রেম আমার-২’ মুক্তি পাওয়ার কথা ছিল এ মাসে। জানা গেছে, সিনেমাটির মুক্তি পিছিয়ে আগামী ৮ ফেব্রæয়ারি করা হয়েছে।

পুরো জানুয়ারি মাসে একটি আমদানিকৃত সিনেমা এবং একটি মানহীন দেশের সিনেমা নিয়ে একদমই ভালো অবস্থায় নেই হল মালিকরা। চলচ্চিত্র সংশ্লিষ্টদের মতে, এভাবে সিনেমা হলগুলো সিনেমাশূন্য থাকলে খুব বেশিদিন লাগবে না বাকি সিনেমা হল বন্ধ হতে। অন্যদিকে প্রেক্ষাগৃহ টিকিয়ে রাখতে তাই মধুমিতা সিনেমা হল নিজেদের প্রযোজিত সিনেমার সাত দিনব্যাপী প্রদশর্নীর আয়োজন করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে