শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

ধারাবাহিক নিয়ে নিজেও বিরক্ত

নায়মা আলম মাহা- ছোটপর্দায় হাল প্রজন্মের ব্যস্ত অভিনেত্রী। নতুন প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে বেশ প্রতিশ্রম্নতিশীল তিনি। দ্রম্নততম সময়েই দর্শকপ্রিয় হয়ে উঠেছেন। বর্তমানে কাজ করছেন বেশ কয়েকটি ধারাবাহিক ও একক নাটকে। এ অভিনেত্রীর বর্তমান কাজসহ নাটকের নানা দিক নিয়ে কথা বলেছেন মাতিয়ার রাফায়েল
মাতিয়ার রাফায়েল
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

অভিনয়ে কেমন ব্যস্ত সময় পার করছেন?

বেশ ভালোই ব্যস্ত সময় কাটছে। এখন করছি চ্যানেল আইয়ে প্রচার চলতি ধারাবাহিক 'ষন্ডাপান্ডা', মাছরাঙার 'অনলাইন অফলাইন'-নাটকের। এছাড়া নিয়মিত কাজ করতে হচ্ছে এনটিভি'র নতুন ধারাবাহিক তুহিন হোসেনের 'চিরকুমার চিকু সংঘ', বাংলা ভিশনে নিমা রহমানের 'গুলশান অ্যাভিনিউ-সিজন টু', দীপ্ততে কায়সার আহমেদের 'বকুলপুর সিজন টু'। সম্প্রতি নতুন একটি কাজ থাইল্যান্ডে শুটিং করে এসেছি আবুল হায়াত মাহমুদ ও সাইদুর রহমান রাসেলের 'এমন যদি হতো' ধারাবাহিকের কাজ।

অনেকে বলেন এখনকার ধারাবাহিকে 'ফানি' বিষয় বেশি আসছে- কী বলেন?

ছোটবেলায় যখন বিপাশা, তিশা, শ্রাবন্তী আপুদের ধারাবাহিকগুলো দেখতাম খুব ভালো লাগত। আসলে ঐ টেস্টগুলোই এখন আর নেই। এ নিয়ে আমি নিজেও বিরক্ত। দেখা গেছে কোনো চরিত্র পছন্দ হওয়ায় তাতে সাইন করলাম পরে দেখি চরিত্রটি অন্যভাবে আসছে। ফানিভাবে আসছে। যা আমার পছন্দ নয়। তখন মনটাই ওঠে যায়। ইচ্ছে হয় না কাজটি করি। এটা আমার একার নয়- সবারই একই কথা। এগুলো ভিউ বাড়ানোর জন্যই হচ্ছে। ভিউ বাড়াতেই হাস্যকর বিষয়গুলো নিয়ে আসা হয়। সবাই একই স্রোতের দিকে যাচ্ছে। কারও ভিউ না হলে তাকে কাজেও নেওয়া হয় না। এভাবে তো ভালো কাজ হতে পারে না।

ভালোবাসা দিবসের কোনো নাটকে কাজ করছেন?

এখনও পর্যন্ত এ নিয়ে আমার নতুন কোনো নাটকে কাজ করা হয়নি। এমনিতেই ২০২২ সালটি আমার ওপর দিয়ে অনেক ধকল গেছে। এত কাজের চাপ গেছে, এজন্য আমি কিছুটা রিলাক্স নিতে এ বছরের শুরুটাতে একটু অবসর নিই। সেজন্য এবার ভালোবাসা দিবসের জন্য নতুন কোনো কাজ করা হয়নি।

সিনেমায় অভিনয়ের ইচ্ছা হয়?

আগে অবশ্য আমার চলচ্চিত্রে কোনো আগ্রহ ছিল না। তবে মুক্তি পাওয়া সাম্প্রতিক সিনেমাগুলোর পর থেকে আমারও ইচ্ছে হয় তাতে অভিনয় করার। তবে ভালো চরিত্র, ভালো পরিচালক হলেই সিনেমাতে কাজ করব। মাঝেমধ্যে ডাক আসছেও। কিন্তু হয় আমার চরিত্র পছন্দ হয় না বা গল্প পছন্দ হয় না- তাই করা হচ্ছে না। সিনেমা তো অনেক বড় ক্যানভাসের ব্যাপার। একটা নাটক তো চাইলেই করা যায়- সেজন্য সিনেমাতে ভালোমতো বুঝেশুনেই কাজ করা দরকার।

মাহা নামে তো আরও অভিনেত্রী আছেন। এ নিয়ে বিব্রত হন?

(হাসি) প্রথম দিকে বিব্রত হতাম। এখন আর বিব্রত হই না বরং মাহা নামে অন্য যারা আছেন তারাই বিব্রত হন। আগে দেখা গেছে কেউ এক মাহাকে ফোন দিয়েছে দেখা গেল সেটা আমার নাম্বারে চলে এসেছে। তখন খুবই 'পাজল' হতাম। এখন দেখা যাচ্ছে কেউ আমাকে চাইছে কিন্তু ভুল করে অন্য মাহাকে ফোন দিয়ে বসেছে। তখন সেই মাহাই বিব্রত হচ্ছে। কেউ তো আমাকে বলেও, তোমার জন্য ফোনটা আমার কাছে চলে আসে। এতো টেস্টিং ব্যাপারটা।

অভিনয় ছাড়া আর কিছু করেন?

প্রথমে তো নাচই শিখেছিলাম। বাসায় থাকলে এখনও মাঝে মাঝে নাচের চর্চাটি চালিয়ে যাই। গান গাইতে পারলেও খুব একটা করা হয় না, ছবি আঁকা পছন্দ করি। পারতাম সবকিছুই। খেলাধুলা থেকে শুরু করে অল রাউন্ডার যাকে বলে সে রকম অনেক কিছুই করতাম। শেষ পর্যন্ত পেশা হিসেবে অভিনয়টাকেই বেছে নিই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে