বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

আটত্রিশে লেডি গাগা

বিনোদন ডেস্ক
  ২৮ মার্চ ২০২৩, ০০:০০

স্টেফানি জোয়ান অ্যাঞ্জেলিনা জার্মানোটা- এত বড় নামে কি শোবিজে কারও পক্ষে বিখ্যাত হওয়া যায়? কিন্তু নামটি যখন লেডি গাগা, তখন কিন্তু সঙ্গীতপ্রেমী প্রবীণ লোকটিও এক নামে চিনে ফেলবেন তিনি কে? বিশ্ব সঙ্গীতেরর বর্তমান পপ কুইন। ম্যাডোনার পর লেডি গাগাই পপ কুইনের জায়গা দখল করবেন- সবাই একবাক্যে স্বীকার করছেন। খুব অল্প সময়েই নাম, যশ ও খ্যাতি পেয়ে গেছেন এ মার্কিন তারকা। শখের বশে অভিনয় করেও বেশ আলোচনায় আসেন। অস্কার মনোনয়নও পান তিনি।

আজ ৩৮ বছরে পা দিচ্ছেন পপ সঙ্গীতের এ মহা তারকা। শুধু গান নয় নানা কারণেই বছরজুড়ে আলোচনায় থাকেন লেডি গাগা। বিচিত্র ফ্যাশনের জন্যও আলোচিত। এইডস ও বন্যার্তদের সহযোগিতাসহ নানা ধরনের সামাজিক কাজেও যুক্ত আছেন। ২০১৩ সালের বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোবর্স-এর ৪৫ বছরের কম বয়সি সবচেয়ে প্রভাবশালী নারীদের তালিকায় শীর্ষে জায়গা করে নিয়েছেন এ গায়িকা।

১৯৮৬ সালের ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জন্ম লেডি গাগার। বাবা জোসেফ জার্মানোটা ইন্টারনেট ব্যবসায়ী। ছোটবেলায় রোমান ক্যাথলিকের ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশোনা শুরু করেন। পরবর্তী সময়ে থিয়েটারের প্রতি আগ্রহী হয়ে নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের থিয়েটার স্কুলে ভর্তি হন। ২০০৫ সালে মাত্র ১৯ বছর বয়সেই সঙ্গীত জগতে যাত্রা শুরু হয় লেডি গাগার। এ পর্যন্ত প্রকাশিত 'দ্য ফেম', দ্য ফেম মনস্টার, 'বন দিস ওয়ে'- তিনটি অ্যালবামই লেডি গাগাকে এনে দিয়েছে তুমুল জনপ্রিয়তা। অ্যালবাম বিক্রির নতুন নতুন রেকর্ডও করেছেন লেডি গাগা। জনপ্রিয়তার দিক থেকে রয়েছেন হলিউড তারকাদের মধ্যে শীর্ষে। গানের পাশাপাশি তিনি একাধিক ছবিতেও অভিনয় করেছেন।

এর মধ্যে প্রকাশ্যে এসেছে 'জোকার টু'র শুটিংয়ের ছবি। যেটা আগের জোকার সিনেমার সিকুয়েল। এ পর্বে থাকছেন পপস্টার লেডি গাগা। ছবিটিতে গাগাকে দেখা যাবে হার্লে কুইন চরিত্রে। শনিবার শুটিং সেটে তোলা কিছু ছবি ভাইরাল হয়েছে যেখানে গাগাকে দেখা গেছে নতুন লুকে। পাপারাজ্জিদের তোলা এই ছবিগুলোতে হার্লে কুইন লুকে দেখা গেছে লেডি গাগাকে। লাল জ্যাকেট, দাবার ছকের প্রিন্টের টপ এবং কালো স্কার্ট ছিল লেডি গাগার পরনে। ওমব্রে বস্নন্ড চুল, লাল লিপস্টিক এবং ক্লাউন-ইন্সপায়ার্ড আই মেকআপে গাগাকে দেখে সিনেমাটিকে ঘিরে ভক্তদের আগ্রহ বেড়ে গেছে বহুগুণে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে