logo
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০ ১২ কার্তিক ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সাক্ষাৎকার

সময়ের সঙ্গে মানুষের গতিরও পরিবর্তন হয়

ছোটপর্দার আলোচিত অভিনেত্রী মৌসুমী হামিদ। ক্যারিয়ারে কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেও আলোচনায় এসেছেন। টিভি নাটকের পাশাপাশি অভিনয় করেছেন একাধিক চলচ্চিত্রে। অভিনয় ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে...

সময়ের সঙ্গে মানুষের গতিরও পরিবর্তন হয়
মৌসুমী হামিদ
শুটিংয়ের ফাঁকে...

নতুন একটি ধারাবাহিক নাটকের শুটিংয়ে আছি। নাম 'তোলপাড়'। পরিচালনা করছেন মুসাফির রনি। এতে আমার চরিত্রের নাম বিউটি। মেয়েটি এতিমখানায় বড় হয়। ঢাকায় এসে জীবন চালাতে গিয়ে কঠিন বাস্তবতার মুখোমুখি হতে হয়। তারপরও জীবনকে এগিয়ে নিতে প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যায় মেয়েটি। ১০৪ পর্বের এ ধারাবাহিকটি প্রচারিত হবে আরটিভিতে।

ধারাবাহিকেই ব্যস্ততা বেশি...

অভিনেত্রী হিসেবে ধারাবাহিক ও খন্ড নাটক দুটোতেই কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। ভালো গল্পের মানানসই চরিত্র হলে কোনো সমস্যা নেই। ধারাবাহিক নিয়ে একটু বেশি ব্যস্ত থাকলেও খন্ড নাটকেও কাজ করা হয়। কয়েক দিন আগেও তো মাছরাঙা টিভিতে শ্যামল মওলার বিপরীতে একটি খন্ড নাটক প্রচারিত হয়েছে। বেশ কিছুদিন আগে নাঈম ভাইয়ের সঙ্গে একটি খন্ড নাটকে অভিনয় করেছি।

দর্শকের চাহিদা...

দর্শকদের চাহিদা একেক জনের কাছে একেক রকম। কারও কাছে খন্ড নাটক, কারও কাছে ধারাবাহিক। দুটোরই চাহিদা আছে। দর্শক ধারাবাহিক দেখেন না এটা আমার মনে হয় না। ধারাবাহিকগুলো প্রচারের পর দর্শকদের প্রতিক্রিয়া আসছে। ধারাবাহিকের চাহিদা না থাকলে তো চ্যানেলগুলো প্রচার করত না।

যেমন গেল নাটকের বছর...

দেখতে দেখতে ২০১৯ সাল পার হয়ে গেল। ক'দিন পরেই নতুন বছর। বিদায়ী বছর নিয়ে পর্যালোচনা করলে ভালো-মন্দ দুটোই ছিল। সময়ের সঙ্গে সঙ্গে মানুষের গতিরও পরিবর্তন হয়। বছরের শুরুতে যে পরিকল্পনা নিয়ে ভাবা হয় কখনো কখনো তার পরিবর্তন হয়। গত একটি বছরে অনেক নাটকে কাজ করেছি। এর মধ্যে অনেক ভালো কাজও ছিল। আসলে একজন অভিনয়শিল্পী সর্বোচ্চ দিয়ে ভালোটা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু সবসময় হয়তো ফলাফল ভালো আসে না। তবে সব মিলিয়ে বছরটা মন্দ যায়নি। আসছে নতুন বছরে ভালো গল্পের ভালো ভালো কাজ হবে এটা প্রত্যাশা করছি।

চলচ্চিত্রের খবর...

গাজী রাকায়াতের পরিচালনায় 'ঘোর' চলচ্চিত্রটির শুটিং শেষ। এখন মুক্তির অপেক্ষায়। এখানে বিধবা এক নারীর চরিত্রে দেখা যাবে আমাকে। অন্যদিকে আরিফুর রহমানের 'কাঠগড়ায় শরৎচন্দ্র' ছবির শুটিং এখনো শেষ হয়নি। এ ছবিতে 'রাজলক্ষ্ণী' চরিত্রে অভিনয় করছি। আশা করছি 'জালালের গল্প' ছবির মতো এ দুইটি চলচ্চিত্রে আমার চরিত্র দর্শকদের কাছে ভালো লাগবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে