বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

না ফেরার দেশে চিত্রপরিচালক জীবন রহমান

বিনোদন রিপোর্ট
  ১৮ জানুয়ারি ২০২০, ০০:০০

না ফেরর দেশে চলে গেলেন চলচ্চিত্র পরিচালক জীবন রহমান। গত বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শুক্রবার বাদ জুমা পাকুন্দিয়া উপজেলার মঠখোলা গ্রামে সরকারি কবরস্থানে তার লাশ দাফন হয়েছে। তথ্য জানিয়েছেন চলচ্চিত্র প্রযোজক আলিম উলস্নাহ খোকন।

দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি, লিভারের রোগে ভুগছিলেন জীবন রহমান। তার স্ট্রোকও হয়েছিল। নব্বই দশকের গোড়ার দিকে চলচ্চিত্র নির্মাণ শুরু করেন জীবন রহমান। 'গহর বাদশা বানেছা পরী' তার নির্মিত প্রথম সিনেমা। এরপর 'হুলিয়া', 'আজকের সন্ত্রাসী', 'প্রেম যুদ্ধ', 'আশার প্রদীপ', 'আলী কেন গোলাম', 'মহা সংগ্রাম' সহ বেশ কিছু সিনেমা নির্মাণ করেন তিনি। জীবন রহমান ১৯৬৪ সালে পাকুন্দিয়া উপজেলার মঠখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। সেখান থেকে এসএসসি পাস করে ঢাকা কমার্স কলেজ থেকে এইচএসসি এবং বি. কম পাস করেন। তখন চলচ্চিত্র পরিচালক খসরু নোমানের সঙ্গে পরিচয় হয় তার। সেই সুবাদে ধীরে ধীরে চলচ্চিত্রাঙ্গনে প্রবেশ করেন এই নির্মাতা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84777 and publish = 1 order by id desc limit 3' at line 1