logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  বিনোদন ডেস্ক   ২১ জানুয়ারি ২০২০, ০০:০০  

বড় পর্দায় ঝুঁকছেন মিনি পর্দার তিন হার্টথ্রব

বড় পর্দায় ঝুঁকছেন মিনি পর্দার তিন হার্টথ্রব
আফরান নিশো
চলচ্চিত্রের মানুষ ছোট পর্দায় আর ছোট পর্দার মানুষ চলচ্চিত্রে কাজ করার বিষয়টি ঢাকাই শোবিজের দীর্ঘদিনের চিত্র। যদিও ছোট পর্দা থেকে বড় পর্দায় এসে অভিনেতা-অভিনেত্রীরা আহামরি সুবিধা করতে পেরেছেন; এমনটিও নয়। আরিফিন শুভ, জয়া আহসান ও চঞ্চল চৌধুরীর মতো কয়েকজন বাদে বেশিরভাগ শিল্পীই বড় পর্দায় এসে ব্যর্থ হয়েছেন। অনেকে আবার হারিয়ে গেছেন মিডিয়ার ঝলমলে আলো থেকেও। এর মধ্যে শখ, তিন্নি ও কুসুম শিকদার অন্যতম। এরপরেও দর্শক চাহিদার কথা মাথায় রেখে ছোট পর্দার জনপ্রিয় তারকাদের চলচ্চিত্রে আনেন নির্মাতারা। সে ধারাবাহিকতায় এ বছর প্রথমবারের মতো যুক্ত হতে যাচ্ছে টিভি নাটকের হার্টথ্রব অভিনেতা আফরান নিশো ও জিয়াউল হক অপূর্ব। অন্যদিকে দীর্ঘ পাঁচ বছর পর আবারও চলচ্চিত্রের সোপান নিয়েছেন অভিনেতা সজল। নাটকের অভিনেতাদের নিয়ে বড় পর্দার নির্মাতাদের এমন আগ্রহের অন্যতম কারণ চলচ্চিত্রের নায়কের সংখ্যা বাড়ানো। যাতে দর্শকের একঘেয়েমিতা দূর হয় ও চরিত্রে বৈচিত্র্য আসে।

গত বছর শুরুর দিকে নিশোর বড় পর্দায় আসার খবর চাউর হয়। তবে সময়ের সঙ্গে সঙ্গে সে আওয়াজ গুঞ্জন হিসেবেই থাকে। তবে এ বছর নির্মাতা রায়হান রাফি নিশ্চিত করেই বলেছেন, তার নতুন ছবিতে অভিনয়ের জন্য প্রস্তুত ছোট পর্দার এ তারকা। ইতোমধ্যে গল্প ও চরিত্র নিয়েও কথা হয়েছে তাদের মধ্যে। পোড়ামন টু খ্যাত এ নির্মাতা সব সময় চমক নিয়ে দর্শকের সামনে আসতে ভালোবাসেন। সে ধারাবাহিকতায় তার নতুন ছবিতে অভিষেক হওয়ার পথে আফরান নিশো। যদিও নিশো এ বিষয়ে গণমাধ্যমের কাছে এখনো মুখ খুলেননি। তবে খোঁজ নিয়ে জানা গেছে, ছবিটির জন্য নিয়মিত জিম করছেন নিশো। সবকিছু ঠিক থাকলে আসছে এপ্রিলে প্রথমবারের মতো সিনেমার জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন তিনি। ঢাকাসহ দেশের বিভিন্ন লোকেশনে হবে এখন পর্যন্ত নাম ঠিক না হওয়া এই ছবির শুটিং। এখানে নিশোর বিপরীতে নবাগত কোনো নায়িকাকে দেখা যাবে বলেও জানা গেছে।

ছবিটির ব্যাপারে পরিচালক রায়হান রাফি বলেন, 'আফরান নিশো চমৎকার একজন অভিনেতা। আমারও খুব প্রিয়। তার সঙ্গে কাজ করার ইচ্ছে আমার অবশ্যই আছে। দুই-একবার আলোচনাও হয়েছে তার সঙ্গে। তিনি সিনেমার ব্যাপারে আগ্রহী।' শোনা যাচ্ছে রায়হান রাফি ছাড়া আরও বেশ কয়েকজন পরিচালক আফরান নিশোকে নিয়ে সিনেমার পরিকল্পনা করছেন। চলতি বছরই হয়তো সেগুলোর ঘোষণা আসবে। সে তালিকায় আছে জাকারিয়া সৌখিনের নাম। এই নির্মাতার ছবিতেও শিগগিরই শুটিং শুরু করবেন নিশো।

এছাড়াও গেল কয়েক বছর ধরেই ছোটপর্দার প্রযোজক-পরিচালকদের কাছে নিশোর চাহিদা তুঙ্গে। অভিনেত্রীরাও নিশোকে বিপরীতে পেলে চোখ বন্ধ করে কাজ করেন, কাজটি প্রশংসিত হবে সেই ভরসায়।

এদিকে পাঁচ বছর পর নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন 'ছুঁয়ে দিলে মন'খ্যাত নির্মাতা শিহাব শাহীন। সিনেমাটির নাম 'যদি...কিন্তু...তবুও'। এতে প্রধান চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ছোট পর্দার আরেক দর্শকপ্রিয় মুখ অপূর্ব। এর বিপরীতে দেখা যাবে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা শিহাব শাহীন নিজেই। এ বিষয়ে নির্মাতা বলেন, '২৫ ফেব্রম্নয়ারি থেকে সিনেমাটির শুটিং শুরু করবো। এরই মধ্যে শিল্পীদের বিষয়টি চূড়ান্ত করেছি।' জানা গেছে ছবিটি রোমান্টিক-কমেডি ঘরানার গল্পে নির্মিত হচ্ছে। সব ঠিক ঠাক থাকলে পহেলা বৈশাখ সিনেমাটি মুক্তি দেওয়া হবে বলেও জানা গেছে। অপূর্ব-ফারিয়া ছাড়াও 'কিন্তু...যদি...তবুও'তে আরও অভিনয় করবেন তারিক আনাম খান, সাফায়েত মনসুর রানা প্রমুখ।

অপরদিকে দীর্ঘদিন পর আবারও ছোট পর্দায় ফিরতে চলেছেন অভিনেতা সজল। ১৪ ফেব্রম্নয়ারি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে মুক্তি পেতে চলেছে তার 'জিন' ছবিটি। এতে সজলের বিপরীতে দেখা যাবে পূজা চেরিকে। এটি নির্মাণ করেছেন নাদের চৌধুরী। এর আগে সজলের দুটি সিনেমা মুক্তি পেলেও দর্শকপ্রিয়তা পায়নি। ফলে টিভি নাটক নিয়েই ব্যস্ত ছিলেন। হঠাৎ করে গত বছর জিন ছবির সঙ্গে যুক্ত হোন। টান টান উত্তেজনার ভৌতিক গল্পে প্রথমবার দেখা যাবে তাকে। এছাড়া আরও কিছু চলচ্চিত্র হাতে আছে এ অভিনেতার। চলতি বছরের কোনো এক সময় আনুষ্ঠানিকভাবে সেসব ছবির কাজ শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে