logo
শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৬ জুলাই ২০২০, ০০:০০  

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হচ্ছেন আমির হোসেন আমু

১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হচ্ছেন আমির হোসেন আমু
আমির হোসেন আমু
আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমন্বয়ের দায়িত্ব পাচ্ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। একই সঙ্গে তিনি ক্ষমতাসীন জোটের সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন। শনিবার রাতে আমুকে জোটের দায়িত্ব দেওয়ার ব্যাপারে সম্মত হয়েছে জোট শরিকরা।

সূত্রগুলো বলছে, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের মৃতু্যর পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করেন। গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে হতাশা দেখা যায়। এমন অবস্থায় বিষয়টি

\হগুজব হিসেবে আখ্যা দেন অনেকেই।

এরপর শনিবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ শরিক দলের বেশ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলোচনা করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।

এ প্রসঙ্গে জানতে চাইলে চাইলে ওয়ার্কার্স পার্টির সভাপতি মন্ত্রী রাশেদ খান মেনন যায়যায়দিনকে বলেন, 'আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আমির হোসেন আমুকে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র করার ব্যাপারে জোটের শরিক দলগুলো একমত হয়ে সম্মতির বিষয়টি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে জানিয়ে দিয়েছি।'

জাসদের (ইনু) সহ-সভাপতি শহিদুল ইসলাম বলেন, আমির হোসেন আমু মুক্তিযুদ্ধের পক্ষের লোক। সে হিসেবে তাকে মুখপাত্র ও সমন্বয়কের দায়িত্ব দেওয়া হলে জোটের জন্য ভালো হবে। এ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় সভাপতির সঙ্গে কথা বলেছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, বিএনপির নেতৃত্বাধীন তৎকালীন চারদলীয় জোট সরকারের বিরোধী পস্নাটফর্ম হিসেবে গঠিত হয় ১৪ দলীয় জোট। জোটের বর্তমান সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর আরেক সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিমের মৃতু্য ও সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়া হতে পারে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে