রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

শোক সংবাদ

ডিএনসিসির মেয়র আতিকুলের বড় ভাইয়ের মৃতু্য

ডিএনসিসির মেয়র আতিকুলের বড় ভাইয়ের মৃতু্য
মো. শফিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বড় ভাই প্রকৌশলী মো. শফিকুল ইসলাম মারা গেছেন। সোমবার রাত ১টায় রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে বার্ধক্যের কারণে তিনি মৃতু্যবরণ করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮২ বছর।

প্রকৌশলী শফিকুল ইসলাম ১৯৩৮ সালের ২৯ ডিসেম্বর কুমিলস্নার তিতাস উপজেলার লালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৫৭ সালে সাবেক আহছান উলস্নাহ ইঞ্জিনিয়ারিং কলেজ (বর্তমান বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং ১৯৬৫ সালে স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল সমিতির ফেলো সদস্য।

স্নাতক পাসের পর কিছুদিন শফিকুল ইসলাম সরকারি চাকরি করেন। ১৯৬৫ সালে তিনি রূপপুর পারমাণবিক প্রকল্পের প্রকল্প পরিচালক ছিলেন। দীর্ঘদিন তিনি এ প্রকল্পে প্রকৌশল পরামর্শক হিসেবে কাজ করেছেন এবং দেশের বৃহত্তম নির্মাণসমূহে পরামর্শক হিসেবে কাজ করেছেন।

১৯৮৬ সালে মেয়র আতিকুল ইসলামকে সঙ্গে নিয়ে পোশাকশিল্প প্রতিষ্ঠা করেন মো. শফিকুল ইসলাম। বর্তমানে ইসলাম গার্মেন্ট লিমিটেড অ্যান্ড গ্রম্নপ দেশের একটি বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান। তিনি ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক। অনেকবার এই প্রতিষ্ঠান সেরা রপ্তানিকারক হিসেবে দেশ-বিদেশে রপ্তানি ট্রফি অর্জন করেছে।

মঙ্গলবার বাদ জোহর বারিধারা ৮ নম্বর সড়কের বায়তুল আতিক মসজিদে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে