logo
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০ ৭ আশ্বিন ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ১৭ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

সাইনবোর্ড না ভাঙতে কয়েকশ ফোন পেয়েছেন মেয়র আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকার অবৈধ সাইনবোর্ড ও বিলবোর্ড না ভাঙতে কয়েকশ ফোন পেয়েছেন মেয়র আতিকুল ইসলাম। কিন্ত কারও কথাই তিনি শুনছেন না। এ শহরকে জঞ্জালমুক্ত করতে সব ধরনের চেষ্টা অব্যাহত রেখেছেন। বুধবার রাজধানীর উত্তরখানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ত্রাণ বিতরণের সময় এসব কথা জানান মেয়র আতিক।

ডিএনসিসি মেয়র বলেন, 'গত মঙ্গলবার বিলবোর্ড-সাইনবোর্ড উচ্ছেদ অভিযান শুরু করেছি। সাইনবোর্ড-বিলবোর্ড না ভাঙার জন্য আমার কাছে ফোন এসেছে। কিন্তু কারও কথা শুনছি না। রাস্তায় যদি বালু পড়ে থাকে, সিমেন্ট পড়ে থাকে, তা নিলামে দিচ্ছি। এ শহরের একজন অভিভাবক আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়েছেন। আপনারা নির্বাচিত করেছেন। তাই এ শহরকে পরিচ্ছন্ন করতে হবে। জঞ্জালমুক্ত করতে হবে।

আতিকুল ইসলাম বলেন, একনেক থেকে অনুমোদন পাওয়া ৪ হাজার ২৫ কোটি টাকা দিয়ে ডিএনসিসিতে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডের উন্নয়ন করা হবে।

এসব এলাকার রাস্তা চওড়া হবে। নতুন ওয়ার্ডে ১৩টি খাল রয়েছে। সেগুলো দখল হয়ে গেছে। খালগুলো উদ্ধার করা হবে। খালের দুই পাশে 'ওয়াকওয়ে' করে দেব। মানুষ সেখানে হাঁটবে।

ওয়ার্ডগুলোর আবাসিক ভবন ও বাসিন্দাদের এখনই হোল্ডিং ট্যাক্সের আওতায় আনা হবে না। তবে যেসব বাণিজ্যিক ভবন বা হোল্ডিং আছে, সেগুলোকে করের আওতায় আনা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে